মমতার কাছে বাংলার বন্যার খবর নিলেন মোদী

(মমতার কাছে বাংলার বন্যার খবর নিলেন মোদী–ছবি: প্রতিনিধির)
কলকাতা-হাওড়া (ভারত) প্রতিনিধি: পশ্চিমবঙ্গের বন্যা পরিস্থিতি নিয়ে খোঁজখবর নিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফোন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। আজ বুধবার (০৪ আগস্ট) সকালে মুখ্যমন্ত্রীর কাছে ফোন আসে প্রধানমন্ত্রীর। কোন জেলার সাম্প্রতিক পরিস্থিতি কী, কোনও  প্রাণহানি হয়েছে কীনা, ক্ষয়ক্ষতির পরিমাণ কত, তা খুঁটিয়ে জানতে চান প্রধানমন্ত্রী। বন্যাপরিস্থিতির মোকাবিলা কীভাবে করা যাবে, তা-ই নিয়েও মতবিনিময় হয়।
প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেই বন্যা পরিস্থিতি নিজে খতিয়ে দেখতে বেরিয়ে পড়েন মমতা। তবে বাধ সাধে প্রতিকূল আবহাওয়া। কথা ছিল হেলিকপ্টারে আকাশপথে তিনি পরিদর্শন করবেন হুগলির খানাকূল এবং হাওড়ার উদয়নারায়ণপুরের বন্যাকবলিত এলাকা। খানাকূলে তৈরি হয়েছিল অস্থায়ী হেলিপ্যাডও।
কিন্তু আবহাওয়া অনুকূল না থাকায় উড়তে পারেনি হেলিকপ্টার। অগত্যা, সড়কপথেই মুখ্যমন্ত্রী রওনা হন হাওড়ার উদয়নারায়ণপুরের দিকে।
গতকাল মঙ্গলবার (০৩ আগস্ট) উদয়নারায়ণপুরে জলের তোড়ে মৃত্যু হয়েছে এক কিশোরীর। এখানকার বন্যা পরিস্থিতি খুবই খারাপ বলে জানা গেছে। অনেক বাড়িঘর জলের তলায়। গৃহহীন বহু মানুষ।
হুগলির খানাকূলের পরিস্থিতিও ক্রমশ ভয়াবহ হচ্ছে। পানীয় জলের সঙ্কট দেখা দিয়েছে। ত্রাণ এবং উদ্ধারের কাজ শুরু হয়েছে। ভালো নয় পশ্চিম মেদিনীপুরের ঘাটালের অবস্থাও।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা-হাওড়া (ভারত) প্রতিনিধি সৌম্য সিংহ। #  

Comments are closed, but trackbacks and pingbacks are open.