মন্দিরের চুরি যাওয়া ১৪টি দেব-দেবীর মূর্তি উদ্ধার, গ্রেফতার-৩

সাভার প্রতিনিধি: ঢাকার সাভারে একটি বাসার ছাদে পারিবারিক মন্দির থেকে চুরি হওয়া বিভিন্ন ধাতুর তৈরি ১৪টি দেব-দেবীর মূর্তি উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে চোর চক্রের তিন সদস্যকে।
সোমবার (০৪ সেপ্টেম্বর) দুপুরে সাভার মডেল থানা পুলিশ এসব তথ্য জানিয়েছে।
পুলিশ জানায়, রোববার (০৩ সেপ্টেম্বর) রাতে সাভার পৌরসভার মজিদপুর এলাকা থেকে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।
এর আগে গত ৩০ আগস্ট দুপুরে সাভার দক্ষিণ পাড়া এলাকার বাসিন্দা সাংবাদিক বরুণ ভৌমিক নয়নের বাড়ির চতুর্থ তলার ছাদে এই চুরির ঘটনা ঘটে। পরে থানায় একটি মামলা করেন তিনি।
গ্রেফতাররা হলেন- সাভারের কাতলাপুর এলাকার নির্মল (২৫), মজিদপুর এলাকার আমির হোসেন (৫৫) ও শহীদ হাওলাদার।
মামলার এজাহারে বলা হয়, ৩০ আগস্ট বিকেলে বাড়ির চতুর্থ তলার ছাদে পারিবারিক মন্দির থেকে বিভিন্ন আকার ও ধাতুর তৈরি ১৪টি দেব-দেবীর মূর্তি চুরির ঘটনা জানতে পারেন ভুক্তভোগী। এ সময় স্বর্ণালংকারসহ প্রায় দুই লাখ টাকা মূল্যের মূর্তি গুলো নিয়ে যায় চোররা।
ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ হিল কাফী বিটিসি নিউজকে জানান, কয়েকদিন আগে বাসার ছাদ থেকে বেশ কিছু ধাতব মূর্তিসহ জিনিসপত্র চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযোগ পেয়ে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে প্রাথমিক ভাবে অপরাধীদের সনাক্ত করা হয়। পরে গতকাল রাতে সাভারের মজিদপুর এলাকায় অভিযান চালিয়ে চোর চক্রের মূল হোতা নির্মলকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্য মতে শাহীবাগ থেকে ভাঙারি ব্যবসায়ী শহীদ ও আমিরকে গ্রেফতার করা হয়।
তিনি আরও জানান, তাদের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। সোমবার দুপুরে তাদের আদালতে পাঠানো হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সাভার প্রতিনিধি মো. শামিম আহম্মেদ (শামিম)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.