মনোনয়নপত্র যাচায়-বাছায়: পৌর নির্বাচনে সাতজনের মনোনয়ন বাতিল


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনে মনোনয়ন দাখিলকারীদের মধ্যে সাতজনের মনোনয়ন বাতিল করা হয়েছে। সোমবার যাচাই-বাছাই শেষে ওই সাতজনের মনোনয়ন বাতিল ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার মোঃ মোতাওয়াক্কিল রহমান। সাতজনের মধ্যে একজন মেয়র, ৪ জন সাধারন ওয়ার্ড কাউন্সিলর ও ২ জন সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ছিলেন।
আজ সোমবার সকাল ১০টা হতে বিকাল ৫টা পর্যন্ত প্রার্থী বা তাদের প্রতিনিধিদের উপস্থিতিতে মনোনয়ন যাচাই-বাছাই শেষে এ সাতজনের মনোনয়ন বাতিল ঘোষনা করে জেলা নির্বাচন অফিস। যাদের মনোনয়ন বাতিল ঘোষনা করা হয়েছে তারা হলেন, মেয়র প্রার্থী আব্দুল হাকিম, সংরক্ষিত আসন-২ এর মোসাঃ মাসকুরা বেগম, সংরক্ষিত ওয়ার্ড-৩ এর আকসানা খাতুন, সাধারন ওয়ার্ড-৯ এর আফজাল হোসেন ও আবুল কাশেম এবং সাধারন ওয়ার্ড-১৩ এর মোঃ আব্দুর রহিম ও মোঃ এমরান আলী।
জনপ্রতিনিধি হয়েও পদত্যাগ না করা, স্বাক্ষর, একশত ভোটারের তালিকায় গরমিলসহ নানাবিধ কারণে ওই সাতজনের মনোনয়ন বাতিল করা হয়েছে বলে জানায় জেলা নির্বাচন অফিস।
বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে মনোনয়ন বৈধ প্রার্থী মেয়র পদে-৮জন, ৯৫ জন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসনে ২১জন।
উল্লেখ্য, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১০ অক্টোবর মেয়র পদে ৯ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ২৩ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৯৯জন মনোনয়নপত্র দাখিল করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.