মধ্যরাতে শাবিপ্রবির হলে হেলমেটধারীদ দুর্বৃত্তদের মোটরসাইকেল মহড়া, আতঙ্ক

সিলেট ব্যুরো: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছাত্রদের আবাসিক হলে মধ্যরাতে হেলমেটধারী দুর্বৃত্তদের মোটরসাইকেলের মহড়ায় শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টায় এ ঘটনা ঘটে বলে জানান প্রত্যক্ষদর্শীরা। 
এ সময় তারা বিশ্ববিদ্যালয়ের তিনটি আবাসিক হলের শিক্ষার্থীদের শুক্রবার দুপুর ১২টার মধ্যে বের হয়ে যেতে নিরাপত্তারক্ষীদের হুঁশিয়ারি দিয়ে যায় বলেও জানা যায়।
তবে কে বা কারা এ মহড়া দিয়েছে, তাদের কাউকেই কেউ চিনতে পারেননি বলে জানান শিক্ষার্থী ও নিরাপত্তারক্ষীরা।
পরবর্তীতে রাত ৩টার দিকে সেনাবাহিনীর টহল টিম এসে শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য আশ্বাস দেন। তারা বিশ্ববিদ্যালয়ের আশেপাশেই থাকবেন বলে জানান। এর আগ পর্যন্ত শিক্ষার্থীরা হল গেটে একত্রিত হয়ে অবস্থান করেন। সেনাবাহিনীর আশ্বাস পেয়ে শিক্ষার্থীরা নিজেদের কক্ষে ফিরে যান।
এ বিষয়ে আবাসিক শাহপরান হলের প্রত্যক্ষদর্শী এক শিক্ষার্থী বলেন, মোট ৮টি মোটরসাইকেলে করে হেলমেটধারী ২০ থেকে ২৫ জন রাত সাড়ে ১২টার দিকে হলের সামনে এসে মহড়া দিয়েছে। এ সময় তারা ‘হই হই রই রই, ছাত্রলীগ গেলি কই’, ‘অ্যাকশন অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন’ বলে স্লোগান দেন। তিনটি হলের সামনেই তারা এ মহড়া দেয়। পরে তারা হলের নিরাপত্তাকর্মীদের বলে গেছে, যারা এখনও হলে আছে, তারা যেন হল ছেড়ে দেয়।
বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলের নিরাপত্তাকর্মী আরিফ হোসেন বলেন, আমি হল গেটে বসে ছিলাম। হঠাৎ করে ৮ থেকে ১০টা মোটরসাইকেলে ২০ থেকে ২২ জন হলের সামনে এসে মিছিল দিচ্ছিল। এর মধ্যে মাস্ক ও হেলমেটধারী একজন এসে আমাকে বলে, হলে যারা আছে তারা হল থেকে যেন জুমার নামাজের আগেই চলে যায়। এ কথা বলেই তারা বঙ্গবন্ধু হলের দিকে চলে যায়। মাস্ক ও হেলমেট পরা থাকায় আমরা কাউকে চিনতে পারিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিলেট ব্যুরো প্রধান মো. জাকিরুল হোসেন জাকির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.