মধুখালীতে ক্লাসরুমে আটকে বাবা-ছেলেকে নির্যাতনের মূলহোতা গ্রেফতার

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের মধুখালীতে দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া এক শিশুকে ধর্ষণের অভিযোগে স্কুলের ক্লাসরুমে আটকিয়ে ওই শিশুর সৎ ভাই ও বাবাকে পাশবিক নির্যাতনের ঘটনার মূলহোতা রুমা (৩৬) কে গ্রেফতার করেছে পুলিশ।
বুধবার (১৭ মে) দুপুর ১টার দিকে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন) শেখ মো. আব্দুল্লাহ বিন কালাম রুমাকে গ্রেফতারের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।
সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. আব্দুল্লাহ বিন কালাম বলেন, গত ১৭ই মার্চ মধুখালীর আড়ুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি ক্লাসরুমে আটকিয়ে বাবা-ছেলেকে নির্যাতনের ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। সেই ভিডিওতে রুমাকে ওই বাবা-ছেলেকে পাশবিক নির্যাতনের নির্দেশ দিতে দেখা যায়। সেখানে রুমার সাথে আরও ৮-১০ জনকে নির্যাতন করতে দেখা যায়। এ ঘটনায় পুলিশ খুব অল্প সময়ের মধ্যে ঘটনার সাথে জড়িত কয়েকজনকে গ্রেফতার করতে পারলেও ঘটনার পরই আত্মগোপনে চলে যায় রুমা।
এ পুলিশ কর্মকর্তা আরও জানান, পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত অভিযোগে ৮ জনকে গ্রেফতার করে। আর, রুমাকে গ্রেফতারে দেশের বিভিন্ন জায়গায় অভিযান চালাইয় পুলিশ। গ্রেফতার এড়াতে এ পর্যন্ত ৫টি জেলায় অবস্থান করেন বলে জানা গেছে। সর্বশেষ মাগুরা থেকে ফরিদপুরের মাঝকান্দি মোড়ে একটি গাড়ি থেকে নামলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ।
অতিরিক্ত পুলিশ সুপার শেখ মো. আব্দুল্লাহ আরও জানান, গ্রেফারকৃত রুমাকে বুধবার বিকেলে ফরিদপুরের আদালতে প্রেরণ করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত অন্যান্যদের খুঁজে বের রুমার রিমান্ড চাইবে পুলিশ।
প্রসঙ্গত, গত ১৭ মার্চ ফরিদপুরের মধুখালী উপজেলার জাহাপুর ইউনিয়নের আড়ুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি ক্লাসরুমে ইয়ামিন মৃধা (৪০) ও তার ছেলে রাজন মৃধাকে (১৫) নির্যাতনের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হলে দেশ ও দেশের বাইরে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। ওই ভিডিওতে রুমা নামের একজনকে নির্যাতনের নির্দেশ দিতে দেখা যায়। ঘটনার প্রায় দুই মাস পর আলোচিত সেই রুমাকে গ্রেফতার করতে সক্ষম হলো পুলিশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফরিদপুর প্রতিনিধি মো. নাসির উদ্দিন নাসির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.