মতাদর্শিক সহিংসতা প্রতিরোধে’ স্থানীয় প্রতিনিধি- যুব সমাজের সঙ্গে এসিডির মতবিনিময় সভা


প্রেস বিজ্ঞপ্তি: মতাদর্শিক সহিংসাত প্রতিরোধে রাজশাহীর দূর্গাপুরে স্থানীয় প্রতিনিধি, ধর্মীয় নেতা, অভিভাবক ও যুব সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (২০ জানুয়ারী) সকালে উন্নয়ন ও মানবাধিকার সংস্থা ‘এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র আয়োজনে এবং ‘কানাডা ফান্ড ফর লোকাল ইনিশিয়েটিভস’ এর সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।

‘সোশ্যাল একশন এন্ড মোবিলাইজেশন ফর প্রিভেনশন অব র‌্যাডিকেলাইজেশন এন্ড এক্সট্রিমিজম’ প্রকল্পের আওতায় দূর্গাপুর উপজেলার মাড়িয়া ইউনিয়নের মাড়িয়া হাইস্কুলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসান ফারুক ঈমাম সুমন, স্থানীয় বিভিন্ন মসজিদের ঈমামসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, অভিভাবক ও স্থানীয় যুবসমাজের ৩৫ জন ব্যক্তি অংশগ্রহণ করেন।

সভায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বলেন, ধর্মীয় জঙ্গিবাদ কিংবা মতাদর্শিক সহিংসতা বর্তমানে সমাজের একটি বড় ব্যধি। তাই এই ব্যাধি প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম চলমান রাখা হবে। স্থানীয় মসজিদের এক বলেন, ইসলাম কখনো জঙ্গিবাদ কিংবা মতাদর্শিক সহিংসতাকে প্রাধান্য দেয় না। তাই এই বিষয়ে সচেতনতার জন্য মসজিদে বয়ান অব্যাহত রাখা হবে।

এছাড়া এসময় বক্তারা হিংসা ও উগ্রবাদ রোধে যুবকদের অংশগ্রহণ বৃদ্ধি বিষয়ে আলোচন করেন। শান্তি ও বৈচিত্রের প্রতি সহনশীলতা এবং শ্রদ্ধার পরিবেশ তৈরীর প্রতি যুবকদের আগ্রহী হতে আহ্বান জানানো হয়। অন্য বক্তারা বলেন- দেশ থেকে মাদক, সন্ত্রাস, জঙ্গি, বাল্যবিবাহসহ বিভিন্ন ধরনের অপকর্ম দূর করতে তরুণ ও যুবসমাজের ভূমিকা অনন্য। তাই আমাদের সকলকে সামাজিক মানুষ হিসাবে দায়িত্ব পালন করতে হবে যাতে করে সকল প্রকার অপরাধ ও অপসংস্কৃতি চর্চা রোধ করা যায়। মতবিনিময় সভায় অন্যদের মধ্যে এসিডির প্রকল্প কর্মকর্তা এস.এম আহসান উল্লাহ সরকার, জাহিদ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তা প্রেরক আমজাদ হোসেন শিমুল , মিডিয়া ম্যানেজার , এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.