মণিপুরে ‘গণধর্ষিতা’র ভাইকেও খুন করেছিল উন্মত্ত জনতা! বিতর্ক তুঙ্গে

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: জাতিদাঙ্গায় উত্তপ্ত মণিপুরে নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে বিতর্কিত এক ভিডিও ঘিরে। বুধবার রাত থেকেই মহিলাদের নগ্ন করে হাঁটানোর ভিডিওটি নিয়ে তোলপাড় গোটা ভারত। এদিকে শোনা যাচ্ছে, যে দুই মহিলাকে নগ্ন করে হাঁটানো হয়েছিল তাদেরই একজনের কিশোর ভাইকে ওইদিনই খুন করেছিল সেই বিক্ষিপ্ত জনতা!
উল্লেখ্য, ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, নগ্ন অবস্থায় হাঁটিয়ে নিয়ে যাওয়া হচ্ছে দুই মহিলাকে। অভিযোগ, গণধর্ষণেরও শিকার হয়েছেন তারা। যা নিয়ে নতুন করে রাজনৈতিক উত্তেজনা শুরু হয়েছে। টুইটার-সহ যাবতীয় সোশ্যাল মিডিয়াকে কেন্দ্র কড়া নির্দেশ দিয়েছে, কোনওভাবেই যেন ওই ভিডিও নতুন করে শেয়ার না করা হয়। পুলিশ জানিয়েছে, ঘটনাটি গত ৪ মে-র। অভিযোগের আঙুল মেতেই সম্প্রদায়ের দিকে। গতকালই অভিযুক্তদের বিরুদ্ধে অপহরণ, গণধর্ষণ এবং খুনের মামলা রুজু করে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে মূল অভিযুক্তকে। এই ঘটনায় বৃহস্পতিবার ভর্ৎসনা প্রকাশ করেছে সুপ্রিম কোর্ট।
প্রসঙ্গত, মে মাসের শুরু থেকেই মণিপুর কার্যত নরককুণ্ড। হাজার হাজার সেনা নামিয়েও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। নতুন করে বিতর্কের পারদ চড়েছে ভিডিওটিকে ঘিরে। এই প্রেক্ষাপটে ‘চাপের মুখে’ মণিপুর নিয়ে ৭৮ দিন পর মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
দুই জনজাতি মহিলাকে যৌন হেনস্তার প্রসঙ্গে এদিন তিনি বলেন, ‘এই ঘটনায় গোটা দেশের মাথা নত হচ্ছে। মণিপুরে মা-বোনেদের অসম্মান যারা করেছে তারা রেহাই পাবে না। মহিলাদের উপর অত্যাচারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে। আমি সমস্ত মুখ্যমন্ত্রীদের কাছে আবেদন জানাবো তারা যেন রাজ্যে-রাজ্যে আইনশৃঙ্খলা বজায় রাখেন।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.