আগামী মঙ্গলবার থেকে খুলনায় সপ্তাহব্যাপী আয়কর মেলা

 

খুলনা ব্যুরো: খুলনায় আগামী মঙ্গলবার থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী আয়কর মেলা। বয়রাস্থ কর ভবন প্রাঙ্গণে এ মেলা চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলা মেলায় করদাতারা রিটার্র্ণ দাখিলসহ আয়কর সংক্রান্ত বিভিন্ন সেবা গ্রহণ করতে পারবেন। আয়কর মেলা উপলক্ষে রোববার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান খুলনাঞ্চলের কর কমিশনার মোঃ জাহাঙ্গীর আলম।

এ সময় তিনি বলেন, নতুন করদাতা তৈরি ও জনগণের মধ্যে আয়করভীতি দূর করতেই মূলত আয়কর মেলায় আয়োজন করা হয়ে থাকে। মেলায় নতুন করদাতারা ইটিআইএন রেজিষ্ট্রেশন এবং বর্তমান করদাতারা রি-রেজিষ্ট্রেশন করতে পারবেন। এছাড়া একই স্থানে ২০১৮-২০১৯ কর বর্ষের রিটার্ণ দাখিল ও সোনালী, জনতা ও বেসিক ব্যাংকের বুথের মাধ্যমে আয়কর পরিশোধ করা যাবে। মেলায় মহিলা. প্রতিবন্ধী ও প্রবীণ করদাতাদের জন্য আলাদা কাউন্টারেরও ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও মেলা থেকে জাতীয় রাজস্ব বোর্ডের ওয়েবসাইট www.nbrepayment.org ব্যবহার করে করদাতারা তাদের আয়কর প্রদান করতে পারবেন।

কর কমিশনার মোঃ জাহাঙ্গীর এ সময় বলেন, খুলনা ছাড়াও কর অঞ্চলের ৯টি জেলা শহরে ৪ দিন ও ৬ টি উপজেলায় ২ দিন করে আয়কর মেলা অনুষ্ঠিত হবে। এর মধ্যে যশোর, বাগেরহাট, সাতক্ষীরা, মেহেরপুর,ঝিনাইদহ ও কুষ্টিয়ায় ১৪-১৭ নভেম্বর,নড়াইল ও মাগুরায় ১৫-১৮ নভেম্বর এবং চুয়াডাঙ্গায় ১৬-১৯ নভেম্বর পর্যন্ত আয়কর মেলা অনুষ্ঠিত হবে। এছাড়াও ঝিকরগাছা ও নওয়াপাড়ায় ১৭-১৮ নভেম্বর এবং কালীগঞ্জ(ঝিনাইদহ), ভেড়ামারা, মোংলা ও কালীগঞ্জে(সাতক্ষীরা) ১৮-১৯ নভেম্বর পর্যন্ত এ মেলা চলবে।

এদিকে রাজস্ব বোর্ডের উদ্যোগে ও কর অঞ্চল খুলনার ব্যবস্থাপনায় আজ সোমবার বেলা ১১ টায় খুলনার সিটি ইন হোটেলে জেলা ও সিটি কর্পোরেশন ভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদী আয়করদাতাদের সম্মাননা দেয়া হবে। সংবাদ সম্মেলনে কর কমিশনার(আপীল) প্রশান্ত কুমার রায়, খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ ও সাধারণ সম্পাদক মল্লিক শুধাংশুসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.