মঙ্গলবার খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশ ।

 

বিটিসি নিউজ ডেস্কআগামীকাল মঙ্গলবার নাশকতার অভিযোগে কুমিল্লায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের মামলায় হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিলের বিষয়ে আদেশ দিবেন আপিল বিভাগ। শুনানি নিয়ে সোমবার এ দিন ধার্য করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আদালতে খালেদা জিয়ার জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষে শুনানি করেন। আর জামিন বহাল চেয়ে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন তার আইনজীবী এজে মোহাম্মদ আলী।
বিশেষ ক্ষমতা আইনে ও বাস পুড়িয়ে হত্যার অভিযোগে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় দায়ের দুটি মামলায় গত ২৮ মে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেন।
এই জামিন স্থগিত চেয়ে চেম্বার আদালতে রাষ্ট্রপক্ষ আপিল করেন। চেম্বার বিচারপতি জামিন স্থগিত করে আবেদন দুটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান।পরে গত ৩১ মে আপিল বিভাগ স্থগিতাদেশ বহাল রেখে ২৪ জুনের মধ্যে রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করতে নির্দেশ দেন।
উল্লেখ্য, ২০১৫ সালের জানুয়ারিতে ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে দুষ্কৃতিকারীদের ছোড়া পেট্রলবোমায় আইকন পরিবহনের একটি বাসের ৬ যাত্রী অগ্নিদগ্ধ হয়ে মারা যান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.