ভয় পাওয়ার দিন শেষ, সবাই মাথা উঁচু করে বাঁচবেন : পরিকল্পনামন্ত্রী

ঢাকা প্রতিনিধি: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রত্যেক প্রকল্প নিরপেক্ষভাবে পর্যালোচনা করতে হবে। কোনো প্রকল্প মূল্যায়নে খাতির করা চলবে না। প্রত্যেক মূল্যায়ন প্রতিবেদনই অত্যন্ত ক্ষুরধার পর্যালোচনার মাধ্যমে হতে হবে।
আজ মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারী) শেরে বাংলানগরের এনইসি সম্মেলন কক্ষে ২০২০-২১ অর্থবছরের নির্বাচিত প্রকল্পের নিবিড় পরিবীক্ষণ ও সমাপ্ত প্রকল্পের প্রভাব মূল্যায়ন সংক্রান্ত কর্মশালায় উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) এই পর্যালোচনা করে থাকে। চলতি অর্থবছরে ২২টি প্রকল্প নিবিড় পরিবীক্ষণের জন্য এবং ৮টি প্রকল্প প্রভাব মূল্যায়নের জন্য নির্বাচিত করা হয়েছে।
মূল্যায়নকারীদের উদ্দেশ্যে পরিকল্পনামন্ত্রী বলেন, উন্নয়ন প্রকল্প মূল্যায়নের ক্ষেত্রে নিষ্ঠুর পর্যালোচনা করতে হবে। নিরপেক্ষভাবে বিষয়টি তুলে আনতে হবে। এই ক্ষেত্রে ‘নো খাতির’। ভয় পাওয়ার দিন শেষ। স্বাধীন দেশে সবাই মাথা উঁচু করে বাঁচবেন। কাজ করবেন, মাথা উঁচু করেই চলবেন। যে টাকা দিয়ে উন্নয়ন কাজ হচ্ছে টাকাটা আমার নয়, সরকারের পকেটের টাকা নয়। এই টাকা জনগণের টাকা। জনগণ আমাদেরকে টাকাটা দিয়ে নিজেরা না খেয়ে, আধপেটা খেয়ে গ্রামে বসে আছে। অথচ আমাদেরকে সুবিধাজনক একটা সিস্টেম দিয়েছে, খাবার-দাবার দিয়েছে। তারা আশা করে আমরা আমাদের দায়িত্ব পালন করব।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.