ভোলাহাট ইউপি চেয়ারম্যান ইয়াজদানী জজ’র বিরুদ্ধে জেলা প্রশাসনে অভিযোগ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার ভোলাহাট ইউনিয়ন চেয়ারম্যান ইয়াজদানী আল জজের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর অভিযোগ করেছে এক ভুক্তভোগী।
আজ সোমবার (১৪ জুন) সকাল সাড়ে ১০ টায় জন্ম সনদ আটকে রাখার অভিযোগে জেলা প্রশাসকের নিকট বিচার ও প্রতিকার চেয়ে অভিযোগ করেন ভোলাহাট ইউনিয়নের শিকারী গ্রামের মিজানুর রহমানের স্ত্রী হাজেরা বেগম।
অভিযোগ সুত্রে জানা যায়, মেয়েকে প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির লক্ষে মেয়ের জন্ম নিবন্ধন করতে যায় হাজেরা। তার এবং তার স্বামীর জন্ম নিবন্ধন না থাকায় আগে তাদের জন্ম নিবন্ধন করার পরামর্শ দেয় ইউনিয়ন সচিব। সচিবের পরামর্শে হাজেরা তারসহ স্বামী মিজানুরের জন্ম নিবন্ধন করতে দেয়। পরে হাজেরা স্বামীর ও নিজের জন্ম নিবন্ধন সনদ নিতে গেলে সচিব জানায় জন্ম নিবন্ধন সনদ হয়ে গেছে এবং সনদ দু’টি চেয়ারম্যান জজের নিকট আছে। হাজেরা চেয়ারম্যানের কাছে জন্ম সনদ নিতে গেলে চেয়ারম্যান জজ জানায় আব্দুল জলিলের সাথে যে মামলা করা হয়েছে, তা মিমাংসা না করলে জন্ম সনদ দিবেন না।
এমর্মে হাজেরাকে জন্ম সনদ না দিয়ে তাকে ফেরত পাঠায় চেয়ারম্যান। জন্ম সনদ না পাওয়ায় তার কন্যা সন্তান প্রাথমিক শিক্ষা কার্যক্রমে সরকারি উপবৃত্তি হতে বঞ্চিত হয়েছে, বলে হাজেরা অভিযোগে উল্লেখ করেছে।
তিনি চেয়ারম্যানের এমন অনৈতিক কর্মকান্ডের প্রতিকার চেয়ে জেলা প্রশাসকের নিকট এ অভিযোগ করেছেন।
এবিষয়ে ইয়াজদানি জজ চেয়ারম্যানের বক্তব্য জানতে মুঠোফোনে কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.