ভোলায় ক্লাস চলাকালে হঠাৎ ৩৫ শিক্ষার্থী অসুস্থ, তিন দিনের ছুটি ঘোষণা

ভোলা প্রতিনিধি: ভোলা সদর উপজেলার পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ে মঙ্গলবার (১৯ মার্চ) সকালে ক্রমান্বয়ে অন্তত ৩৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ার ঘটনা ঘটে। চিকিৎসকেরা বলছেন, শিশুরা গণমনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত হতে পারে। এ ঘটনায় তিন দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে স্কুল কর্তৃপক্ষ।
শিক্ষার্থীদের মধ্যে কারো মাথাব্যথা, কারো শরীর কাঁপা, কারো দুর্বলতা, কারো দাঁতে দাঁত লেগে যাওয়ার মতো অসুস্থতা দেখা গেছে।
ওই স্কুলের সহকারী শিক্ষক আবু সাইয়েদ বিটিসি নিউজকে জানান, সকাল ১১টার দিকে ক্লাস চলাকালীন সময়ে হঠাৎ করে জাহিদ নামের এক শিক্ষার্থী মাথাব্যথা নিয়ে ক্লাসে ঘুরে পড়ে। এরপর থেকে একের পর এক শিক্ষার্থী ক্লাসে ঘুরে পড়লে স্থানীয়রা ও শিক্ষকরা একত্রিত হয়ে তাদেরকে উদ্ধার করে ভোলা ২৫০ শয্যা সদর হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে সেখানে অন্তত ৩৫ জন শিক্ষার্থী ভর্তি আছেন।
ভোলার সিভিল সার্জন ডা. একেএম শফিকুজ্জামান বিটিসি নিউজকে জানান, ধারণা করা হচ্ছে, শিশুরা গণমনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত হতে পারে। সাধারণত মানসিক ও আবহাওয়া থেকে এই রোগে আক্রান্ত হয়ে থাকে। তিনি আরও জানান, হাসপাতালে ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের কাউন্সিলিং করছে চিকিৎসকরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ভোলা প্রতিনিধি মোহাম্মদ এনামুল হক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.