ভোট পরবর্তী মামলায় হাইকোর্টের রায়

বিশেষ (ভারত) প্রতিনিধি: আজ হাইকোর্টে পাঁচ সদস্যের ডিভিশান বেঞ্চের রায়ে ভোট পরবর্তী খুন ধর্ষণ ও অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় যেমন সিবিআইকে দায়িত্ব দেওয়া হয়েছে তেমনই অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ ঘটনায় তিন সদস্যের সিট গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।
রায় প্রকাশের পরে দেখা যাচ্ছে কার্যত প্রাইমা ফেসিয়া হিসেবে ধরে নেওয়া হয়েছে জাতীয় মানবাধিকার কমিশনের টিমের রিপোর্টকেই।
তৃণমূল এখনও জাতীয় মানবাধিকার কমিশনের পক্ষপাতদুষ্টতা নিয়ে প্রশ্ন তুলছে। কিন্তু রায় নিয়ে মুখে কুলুপ শীর্ষ নেতাদের। দুই তৃণমূল নেতা জ্যোতিপ্রিয় মল্লিক ও পার্থ ভৌমিক এই মামলায় যুক্ত হতে চেয়েছিলেন। তাদের আর্জি খারিজ করে দিয়েছে আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট) হাইকোর্ট। পাশাপাশি রাজ্য সরকারকে বলা হয়েছে, ক্ষতিগ্রস্তদের ডিরেক্ট ক্যাশ ট্রান্সফারের মাধ্যমে দ্রুত অর্থ প্রদান করতে হবে।
তৃণমূল রাজ্য সম্পাদক কুণাল ঘোষ ট্যুইটারে বলেন, “হাইকোর্ট নিয়ে প্রকাশ্য বিরোধিতা করা যায় না। ওঁরা নির্দেশ দিয়েছেন। সরকার এবং দলের শীর্ষ নেতৃত্ব এই নির্দেশ খতিয়ে দেখে প্রতিক্রিয়া জানাবেন।
সম্ভাব্য আইনি দিকগুলি বিবেচিত হবে। আমরা মনে করি NHRCর রিপোর্ট সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তবে HC নিয়ে এখন কোনো মন্তব্য করছি না।”
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (ভারত) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.