ভোট দেয়নি তাই প্রতিবন্ধী কার্ডও হয়নি

লালমনিরহাট প্রতিনিধিঃ  লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার পাটিকাপাড়া ই্উনিয়নের ৮নং ওয়ার্ডের দক্ষিণ পারুলিয়া গ্রামে জন্মগত প্রতিবন্ধী তমালিকা খাতুন বয়স (১৮)।
তার বাবা জরিফ উদ্দিন একজন হতদরিদ্র দিন মজুর ও মা জাহানারা বেগম অন্যের বাড়ীতে কাজকর্ম করে জীবিকা নির্বাহ করেন।
দারিদ্রতার নির্মম কষাঘাতে তমালিকার ভাগ্যেও জোটেনি সু-চিকিৎসা।
দু:শ্চিন্তাগ্রস্ত জরিফ উদ্দিন মেয়ের প্রতিবন্ধী কার্ডের ভাতার জন্য ঘুরেছেন মেম্বার ও চেয়ারম্যানের দ্বারে দ্বারে, মেম্বার চেয়ারম্যান শুধু আশ্বাসই দিয়ে গেছেন কিন্ত মেয়ের প্রতিবন্ধী ভাতার কার্ড দেননি।
তমালিকার মা জাহানারা বেগম বিটিসি নিউজকে জানান, সাবেক চেয়ারম্যান সফিয়ার রহমান প্রতিবন্ধী ভাতার নামের তালিকায় তমালিকার নাম রাখলেও প্রতিবন্ধী ভাতার কার্ড পাননি।
 কেন পাননি তা তিনি জানেন না। বর্তমান চেয়ারম্যান রোকন কাছে গিয়েও কোন সদুত্তর পাননি।
পরবর্তীতে তিনি বেশ কয়েকবার তার ওয়ার্ডের মেম্বার আবুল কালাম আজাদের কাছে প্রতিবন্ধী ভাতার কার্ডের জন্য অনুরোধ জানালে মেম্বার সাহেব ভোট না দেওয়ার কথা তুলে ধরে বলেন তোর মেয়ের প্রতিবন্ধী কার্ড হবেনা।
চরম হতাশাগ্রস্ত হয়ে জরিফ উদ্দিন ও জাহানারা বেগম বিটিসি নিউজকে বলেন যে শুধু প্রতিবন্ধী কার্ডই নয় বর্তমান উন্নয়নশীল সরকারের কোন সুবিধাই তারা এখন পর্যন্ত পাননি।
তাই তারা এতো ঘুরেও প্রতিবন্ধী ভাতার কার্ড না পেয়ে বুকভরা আর্তনাদ নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট মেয়ের প্রতিবন্ধী ভাতার কার্ড পাওয়ার জন্য আকুল আবেদন জানিয়েছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.