ভোটের জন্য প্রস্তুত রাজশাহীর ৪টি পৌরসভা : সার্বিক নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত 

বিশেষ প্রতিনিধি: চতুর্থ ধাপে রাজশাহীর তাহেরপুর, নওহাটা, তানোর ও গোদাগাড়ী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে গোদাগাড়ীতে ইভিএম ও বাকি তিনটিতে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন করা হবে।
আজ শনিবার (১৩ই ফেব্রুয়ারী) বিকেলে উপজেলা নির্বাচন অফিস থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ভোট গ্রহনের বিভিন্ন সামগ্রী। ইতোমধ্যে ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট নির্বাচন কর্মকর্তা।
রাজশাহীর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, চারটি পৌরসভায় মেয়র পদে ১২ জন ও কাউন্সিলর পদে ২০৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কাউন্সিলর প্রার্থীর মধ্যে ১৫১ জন সাধারণ ও ৫৬ মহিলা ওয়ার্ডের প্রার্থী।
তিনি জানান, তাহেরপুর পৌরসভায় মেয়র পদে দুইজন, সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন ও মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নওহাটা পৌরসভায় মেয়র প্রার্থী তিনজন। এছাড়াও সাধারণ কাউন্সিলর প্রার্থী ৪৯ জন ও নারী কাউন্সিলর প্রার্থী ১৮ জন।
গোদাগাড়ী পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, চারজন। এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন ও নারী কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী রয়েছেন। অপরদিকে, তানোর পৌরসভায় মেয়র পদে তিনজন, সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন ও নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী রয়েছেন।
চারটি পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১২ জন। চার পৌরসবার মধ্যে গোদাগাড়ী ও নওহাটায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছে এবং তানোরে বিএনপির বিদ্রোহী প্রার্থী রয়েছে। মেয়র প্রার্থীরা হলেন, তাহেরপুরে আওয়ামী লীগের অধ্যক্ষ আবুল কালাম আজদ, বিএনপির আবু নাইম সামসুর রহমান মিন্টু। নওহাটায় আওয়ামী লীগের হাফিজুর রহমান হাফিজ, বিদ্রোহী প্রার্থী আব্দুল বারি ও বিএনপির মোকবুল হোসেন।
তানোরে আওয়ামী লীগের ইমরুল হক, বিএনপির মিজানুর রহমান মিজান ও বিএনপির বিদ্রোহী প্রার্থী সাবেক ছাত্রদল নেতা আব্দুল মালেক। গোদাগাড়ী পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত আলহাজ্ব অয়েজ উদ্দিন বিশ্বাস, বিএনপি মনোনীত গোলাম কিবরিয়া রুলু, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মেয়র মনিরুল ইসলাম বাবু ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক শিবির নেতা ড. ওবায়দুল্লাহ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.