ভোক্তাদের নাগালে থাকবে চালের দাম : খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি: ভোক্তাদের নাগালে চালের দাম থাকবে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। তিনি বলেছেন, সরকার যে দরে ধান ও চালের দাম বেঁধে দিয়েছেন সেই দরে ধান ক্রয় ও চাল বিক্রি করলে কৃষক ও চাতাল মালিক উভয় লাভবান হবেন। তাই চালের দর নিয়ে দুশ্চিন্তার কিছু নেই।

আজ শুক্রবার দুপুরে নওগাঁর বদলগাছী উপজেলা চত্বরে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ৫শ মেট্টিক টন ধারন ক্ষমতা সম্পন্ন খাদ্য গুদামের ফলক উন্মোচন শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি একথা বলেন।

খাদ্য মন্ত্রী আরো বলেন, কৃষকদের উৎপাদিত ধানের নায্য মূল্য পেতে আগামী ২৫ এপ্রিল বোরো ধানের চাল সংগ্রহের উদ্বোধন করা হবে। বিগত বছরগুলোতে ধান কাটা মাড়াই শুরু হওয়ার পর ২৫ মে বোরো ধান-চাল কেনা শুরু হতো। এতে কৃষকরা তাদের ধানের ন্যায্য মূল্য পাওয়া থেকে বঞ্চিত হতো। বর্তমান সরকারের দুর্নীতি রোধের কারণে মিলাররা দেশে সিন্ডিকেট করতে পারবে না। এতে আগাম চাল সংগ্রহ করায় কৃষকরা তাদের নায্য মূল্য পাবেন। সারাদেশ থেকে ১২ লাখ মেট্রিকটন চাল সংগ্রহ করা হবে। প্রয়োজন হলেও আরো বেশি চাল সংগ্রহ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সাংসদ ছলিম উদ্দীন তরফদার সেলিম এমপি, খাদ্য অধিদফতরের মহাপরিচালক আরিফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার মাসুম আলী বেগ, উপজেলা নব-নির্বাচিত চেয়ারম্যান সামছুল আলম খাঁন, আওয়ামীলীগের সভাপতি আ.জা.ম শফি মাহামুদ, সাধারন সম্পাদক আবু খালেদ বুলু, নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু, উপজেলা ভারপাপ্ত খাদ্য নিয়ন্ত্রক মোহাজের হাসান ও বদলগাছী খাদ্য-গুদাম কর্মকর্তা জাকারিয়া হাসান, সদর ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম, মথুরাপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান, পাহাড়পুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান কিশোর, মিঠাপুর ইউপি চেয়ারম্যান ফিরোজ হোসেন প্রমূখ। পরে খাদ্যমন্ত্রী খাদ্য গুদাম চত্বরে একটি নিমগাছ রোপন করেন।

অপরদিকে, দুপুর ২টার দিকে জেলার পত্নী তলা উপজেলা ৫শ মেট্রিক টন ধারন ক্ষমতা সম্পন্ন নব নির্মিত খাদ্য গুদামের ফলক উন্মোচন করেন খাদ্যমন্ত্রী। এ সময় স্থানীয় সাংসদ অ্যাড. শহীদুজ্জামান সরকার এমপি, নজিপুর পৌরসভার সাবেক মেয়র আমিনুল হক, উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক চৌধুরী, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গাফফার, নজিপুর পৌরসভার মেয়র রেজাউল কবির চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম অন্যান্যেরা উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.