ভেঙ্গে যাওয়া কলকলি বাধেঁ ডিসি : মেরামতে তদারকি


নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়া উপজেলার কলম ইউনিয়নের কলকলিপাড়ায় ভেঙ্গে যাওয়া আত্রাই নদীর বাঁধ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহম্মদ শাহরিয়াজ।

দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানুকে সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে বাঁধটি ভাঙ্গার কারণ খুজে দেখেন এবং এ সংক্রান্ত খোঁজ খবর নেন জেলা প্রশাসক। একই সাথে ভেঙ্গে যাওয়া বাঁধ মেরামতের বিষয় নিয়েও আলোচনা করেন তিনি।

এসময় নাটোর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান,স্থানীয় ইউপি চেয়ারম্যান মইনুল হক চুন্নু সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অন্যান্য কর্মকর্তা-কর্মচারি ও জনসাধারণকে উৎসাহিত করতে জেলা প্রশাসক শাহরিয়াজ বাঁধ রক্ষায় নিজেই সেখানে জিও ব্যাগ গতকাল রোববার বিকালে আত্রাই নদীর কলকলি পাড়া এলাকার বাধেঁ বন্ধ রাখা একটি কালভার্ট মাছ ধরার জন্য খুলে দেয় এলাকাবাসী।বিপদ সীমার অনেক ওপরে থাকা নদীর পানির চাপে দুর্বল হয়ে থাকা কালভার্টটি ধসে গেলে প্রবল বেগে পানি প্রবেশ করে চাঁদপুর বিলে।ফলে বন্যা মুক্ত ওই এলাকার অন্তত ১২টি গ্রাম বন্যা কবলিত হয়ে পড়ে।

গতকালই নিজ দপ্তরের কর্মকর্তা কর্মচারিদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান। নাটোরে জিও ব্যাগ মজুদ না থাকায় আজ সোমবার বগুড়া থেকে জিও ব্যাগ সংগ্রহ করে এদিন সকাল থেকে বাঁধ মেরামতের কাজ শুরু করে পানি উন্নয়ন বোর্ড।

খবর পেয়ে দায়িত্বশীলতার যায়গা থেকে জেলা প্রশাসক শাহরিয়াজ নিজেও ছুটে যান ঘটনাস্থলে। তদারকি করেন বাঁধ রক্ষার কাজের।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.