ভূরুঙ্গামারীতে হানাদার মুক্ত দিবস পালন

কুড়িগ্রাম প্রতিনিধি: ১৪ নভেম্বর ভূরুঙ্গামারী হানাদার মুক্ত দিবস। দিবসটি পালন উপলক্ষে উপজেলা পরিষদ ও প্রশাসনের উদ্যোগে সকালে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় ভূরুঙ্গামারী সেনা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতি ও মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
পরে উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা ওসমান গনী, মুক্তিযোদ্ধা কমান্ডার মহি উদ্দিন আহমেদ, সাবেক কমান্ডার আব্দুল মজিদ সরকার, আলহাজ্জ বজলুর রহমান প্রমুখ। আলোচনা শেষে শহীদদের রুহের মাগফিরত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।
এ ছাড়া প্রেসক্লাবের উদ্যোগে বিশেষ ক্রোড়পত্র বের করা হয়। উল্লেখ্য, ভূরুঙ্গামারী দেশের প্রথম হানাদার মুক্ত উপজেলা। ১৩ নভেম্বর মুক্তিবাহিনী ও মিত্র বাহিনী যৌথ উদ্যোগে ভূরুঙ্গামারী আক্রমণ করে এবং ১৪ নভেম্বর ভোরে মুক্তি বাহিনী জয় বাংলা শ্লোগান দিয়ে ভূরুঙ্গামারী পাইলট উচ্চ বিদ্যালয় ও সিও (বর্তমান উপজেলা পরিষদ) অফিসের সামনে চলে আসে। এ সময় বাংলাদেশের মানচিত্র খচিত জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুড়িগ্রাম প্রতিনিধি মো. হাফিজুর রহমান হৃদয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.