ভূরুঙ্গামারীতে কাচা মরিচের কেজি ২০০ টাকা, মসলার বাজার গরম

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের ভূর“ঙ্গামারীতে কাচা মরিচের কেজি ২০০ টাকা দরে বিক্রি হচ্ছে। অপরদিকে সরগরম হয়ে উঠেছে মসলার বাজার। ক্রেতা- বিক্রেতার সরব উপস্থিতিতে জমে ওঠেছে শেষ মূহর্তে মসলার হাট।
ক্রেতাদের উপচে পড়া ভীড় জমেছে প্রতিটি দোকানে। রাত পোহালেই অনুষ্ঠিত হভে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান ঈদুল আযহা তথা কুরবানীর ঈদ। কুরবানী ঈদের আগে সবচাইতে বেশি ভীড় জমে মসলা ও কাচা মরিচের দোকানে।
এখন পর্যাপ্ত ভূর“ঙ্গামারীতে মসলার বাজার স্বাভাবিক থাকলেও অস্বাভাবিক ভাবে বেড়েছে কাচা মরিচের দাম।
গত বৃহস্পতিবারেও প্রতি কেজি কাচা মরিচের পাইকেরি দাম ছিল ১১০ থেকে ১২০ টাকা, খুচরা বিক্রি হতো ১৪০ থেকে ১৫০ টাকা কেজি। কিন্তু গতকাল শুক্রবার প্রতি কেজি মরিচ বিক্রি হচ্ছে ২০০ টাকায়।
সর্বরাহ পর্যাপ্ত থাকলেও চাহিদা বেশি থাকায় দাম বাড়িয়েছেন ব্যবসায়ীরা এমন অভিযোগ ক্রেতাদের। উপজেলার তিলাই ইউনিয়নের পশ্চিমছাট গোপালপুর থেকে ভূর“ঙ্গামারী হাটে বাজার করতে এসেছেন আবুল কাশেম।
তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বাড়ী থেকে মসলা সহ আধা কেজি কাচা মরিচ কেনার কথা বলেছে। মসলা প্রয়োজন মতো কিনলেও কাচা মরিচের দাম বৃদ্ধির কারণে এক পোয়া কিনে বাড়ী ফিরছেন।
বাজারের সবজি ব্যবসায়ী রবিউল বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, পাইকারি বাজার থেকে প্রতি কেজি কাচা মরিচ ১৮০ টাকা দরে কিনে ২০০ টাকায় বিক্রি করছেন। গতকাল শুক্রবার বিকেলে একি চিত্র দেখা গেছে উপজেলার সব চাইতে বড় বাজার ভূর“ঙ্গামারী হাটের প্রতিটি সবজি ও কাচা মালের দোকানে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুড়িগ্রাম প্রতিনিধি মো. হাফিজুর রহমান হৃদয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.