ভুয়া ডিবি পরিচয়দানকারী গ্রেফতার সহ অস্ত্র-গুলি, প্রাইভেটকার ও পুলিশি সরঞ্জামাদি উদ্ধার 

বিশেষ প্রতিনিধি: রাজধানীতে বিশেষ অভিযান পরিচালনা করে অস্ত্র-গুলি, প্রাইভেটকার ও পুলিশি সরঞ্জামসহ ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী ০৪ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা মতিঝিল বিভাগে একটি চৌকস ইউনিট।
অভিযানে গ্রেফতারকৃত আসামীরা হলো, মোঃ মামুন মন্ডল, আলী, আহম্মেদ, ও মোঃ সুমন শেখ আমির হোসেন। এসময় তাদের হেফাজত হতে যথাক্রমে, (ক) ১টি প্রাইভেটকার, (খ) ০১ টি পিস্তল, (গ) ০১ রাউন্ড গুলি, (ঘ) ০১ টি খেলনা পিস্তল, (ঙ) ১টি ডিবির জ্যাকেট, (চ) ০১ টি ওয়াকিটকি, (ছ) প্রাইভেটকারের ভুয়া নাম্বার প্লেট, (জ) ০১ টি, (ঝ) নগদ ১৫,০০০/- (পণের হাজার) টাকা উদ্ধার করা হয়।
গতকাল বুধবার (০৮ সেপ্টেম্বর) ২০২১ ইং গাবতলী এলাকা হতে তাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা মতিঝিল বিভাগের খিলগাঁও জোনাল টিম। আজ বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) ২০২১ ইং দুপুর ১২টা ৩০ ঘটিকায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার, বিপিএম (বার)।
প্রেস ব্রিফিংয়ে ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, গত ২৯/০৮/২০২১ খ্রিঃ রামপুরা থানার মালিবাগ চৌধুরীপাড়া শহীদ বাকী রোডে অবস্থিত ঢাকা ব্যাংক হতে দুপর ২টা ৫০ ঘটিকায় ভিকটিম মোঃ মোশারফ হোসেন ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা উত্তোলন করে বাসায় যাওয়ার পথে একটি প্রাইভেটকার এসে পথরোধ করে জোরপূর্বক কতিপয় ব্যক্তি তাকে গাড়িতে তুলে নেয়। গাড়িতে তুলে অস্ত্রের ভয় দেখিয়ে এবং শারীরিক নির্যাতন করে তার সাথে থাকা নগদ ৫,০০,০০০/- টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। তারপর ওই দিন বিকাল ০৪ টা ০৫ ঘটিকায় নারায়নগঞ্জ জেলার সোনারগাঁও এলাকায় ভিকটিম মোশারফকে গাড়ি থেকে ধাক্কা দিয়ে ফেলে চলে যায়। এ ঘটনায় রাজধানীর রামপুরা থানায় গত ৩০/০৮/২০২১ খ্রিঃ তারিখ একটি মামলা রুজু হয়।
তিনি বলেন, গোয়েন্দা মতিঝিল বিভাগ মামলাটি ছায়া তদন্ত শুরু করলে তদন্তকালে পুলিশের কাছে তথ্য আসে একটি ডাকাত দল সাভার থানা এলাকায় ডাকাতি সংঘটনের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। এমন তথ্যের ভিত্তিতে বুধবার (৮ সেপ্টেম্বর) ২০২১ ইং রাজধানীর গাবতলী এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত সংঘবদ্ধ চক্রের ০৪ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হন। তিনি আরও বলেন, গ্রেফতারকৃতরা ঢাকা মহনগরীর বিভিন্ন জায়গায় ও ঢাকার আশপাশের জেলায় প্রাইভেটকারে করে ডাকাতি করে আসছিল মর্মে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।
গোয়েন্দা মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব রিফাত রহমান শামীম, পিপিএম ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ রফিকুল ইসলাম এর নির্দেশনা এবং সার্বিক তত্ত্বাবধানে খিলগাঁও জোনাল টিমের টিম লিডার মোঃ শাহিদুর রহমান, পিপিএম এর নের্তৃত্বে উক্ত অভিযানটি পরিচালিত হয়। আসামীদের পুলিশ হেফাজতে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.