ভুয়া আসামী সেজে অন্যের হয়ে হাজিরা দিতে এসে নিজেরাই কারাগারে

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অন্যের হয়ে হাজিরা দিতে এসে ফেঁসে গেলেন ৩ জন। গতকাল সোমবার (০১ ফেব্রুয়ারী) দুপুরে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।
ওই ৩ জন ব্যক্তি হলেন: কালকিনি উপজেলার ডাসার থানাধীন দক্ষিণ ধুয়াশার গ্রামের হাশেম আকনের ছেলে মো. সালাম আকন, তার ছেলে সাইফুল আকন ও আরোজ খানের ছেলে মনির খান।

আদালত সূত্রে জানা যায়, গতকাল সোমবার দুপুরে আদালতে একটি মামলায় হাজিরা দিতে আসেন মো. সালাম আকন, তার ছেলে সাইফুল আকন ও মনির খান খানের ৩ জন। এ সময় বিজ্ঞ আদালতের বিচারক আসামীদের নাম ঠিকানা জিজ্ঞেস করলে ৩ জনের মধ্যে ১ জন সঠিকভাবে নাম ঠিকানা বলতে না পারায় বিচারকের সন্দেহ হয়। এ সময় জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে আসামী শাহিন আকন, সাইফুল আকন দুই ভাই এবং সালাম আকন তাদের বাবা বলে দাবী করেন।

আসামী শাহিন আকনকে তার নাম লিখতে বললে তিনি নাম মনির লিখেন। পরবর্তীতে আসামীরা প্রকাশ্য আদালতে জানায় আসামী সালাম আকন ও সাইফুল আকন তাকে (মনিরকে) শাহিন আকন সাজিয়ে আদালতে হাজিরা দিতে বলেছে এবং হাজির করেছে।

এ ঘটনায় বিজ্ঞ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-এর বেঞ্চ সহকারী ওয়াহিদুজ্জামান বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন। উক্ত মামলায় চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মামুনুর রশিদ ওই ৩ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আদেশের পর সন্ধ্যার সময় ওই ৩ জনকে কারাগারে নিয়ে যায় পুলিশ।

মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের পিপি সিদ্দিকুর রহমান সিং বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ভুয়া আসামী সেজে আদালতে হাজির হলে আদালত তাদেরকে মামলার পরে কারাগারে পাঠান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মাদারীপুর প্রতিনিধি মো. এস আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.