ভুটানকে বিধ্বস্ত করে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

বিটিসি স্পোর্টস ডেস্ক: কেবল ড্র করলেই নিশ্চিত হতো ফাইনাল। কিন্তু বাংলাদেশের মেয়েরা শুধু জয়ে বিশ্বাস করেন। আর তার প্রমাণ দেখা গেল সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপে ভুটানের বিপক্ষে। ম্যাচটিতে ভুটানকে ৫-০ গোলে বিধ্বস্ত করে ফাইনাল নিশ্চিত করেছে লাল-সবুজের দল। এ দিন হ্যাটট্রিক করেছেন শামসুন্নাহার জুনিয়র ও দুই গোল করেন আকলিমা খাতুন।
মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি কামাল স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ-ভুটান। ম্যাচটিতে ৫-০ গোলের জয় পায় বাংলাদেশের মেয়েরা। তাতে নিশ্চিত হয় টুর্নামেন্টের ফাইনাল। আগামী ৯ ফেব্রুয়ারি ফাইনাল ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।
খেলার ২১ মিনিটে প্রথম গোলটি করেন আকলিমা খাতুন। বাঁ প্রান্ত থেকে থ্রো ইনের বল ধরে অসাধারণ ক্রস দেন শামসুন্নাহার জুনিয়র। আর সেটিকেই গোলে রূপ দেন আকলিমা। ২৪ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ নষ্ট করেন শাহেদা আক্তার রিপা।
তবে ব্যবধান দ্বিগুণের জন্য বাংলাদেশের বেশি অপেক্ষা করতে হয়নি। ২৮ মিনিটে কর্নার কিক থেকে দলকে ২-০ গোলের লিড এনে দেন অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র। এই স্কোর নিয়ে প্রথমার্ধের বিরতিতে যায় দুদল।
বিরতি শেষে ৫২ মিনিটে বাংলাদেশের তৃতীয় গোল করেন শামসুন্নাহার জুনিয়র। ৩-০ গোলে এগিয়ে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেয় লাল-সবুজের মেয়েরা।
খেলার ৫৯ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন আকলিমা খাতুন। ৪-০ গোল পেয়ে বাংলাদেশের মেয়েরা তখন উড়ছিল। তবে এতেও খুশি থাকতে পারেনি শামসুন্নাহারের দল।
৬০ মিনিটে নিজের হ্যাট্রিক গোলটি করেন বাংলাদেশের অধিনায়ক। আর দল পায় ৫-০ গোলের লিড। শেষ পর্যন্ত এই স্কোরেই খেলা শেষ হয়।
এর আগে শক্তিশালী ভারতের বিপক্ষে পিছিয়ে পড়েও ৩-১ গোলের জয়ে ফাইনাল নিশ্চিত করে নেপাল। জয় তুলে নিয়ে বাংলাদেশের সামনে সহজ সুযোগ করে দেয় নেপাল। লাল-সবুজের দলটি জয় বা ড্র করলেই উঠে যেত ফাইনালে।
কিন্তু বাংলাদেশ ড্রয়ে নয়, জয়ে বিশ্বাসী। সেজন্য ভুটানের বিপক্ষে ৫-০ গোলের জয় তুলে নিয়ে নিজেদের সামর্থ্যের প্রমাণ রাখল ইয়াং টাইগ্রেসরা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.