ভিসা পেতে আপন ভাইবোনের বিয়ে

বিটিসি আন্তর্জাতিক ডেস্কঅস্ট্রেলিয়ার ভিসা পেতে ভারতের পাঞ্জাব প্রদেশে আপন ভাইবোনের মধ্যে বিয়ে হয়েছে। এ ঘটনায় নড়েচড়ে বসেছে পুলিশ প্রশাসন।

গতকাল বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ওই মেয়ের ভাই স্থায়ীভাবে অস্ট্রেলিয়ায় বসবাস করে আসছিলেন। তাই বোনকেও সে দেশের নাগরিকত্ব পাইয়ে দিতে পরিচয় গোপন করে পাঞ্জাব কোর্টে গিয়ে বিয়ে করেন তারা। এরই মাঝে বোনটির অস্ট্রেলিয়ার ভিসা নিশ্চিত হয়েছে বলে জানা গেছে।

এ ঘটনার তদন্তে থাকা পুলিশ কর্মকর্তা জয় সিংহ বলেন, আমরা তদন্ত করে জানতে পেরেছি মেয়েটি অস্ট্রেলিয়ার ভিসা পেয়ে গেছে। সে এখন অস্ট্রেলিয়ার নাগরিক। তারা চাচাতো ভাই-বোনের মিথ্যা পরিচয় দিয়েছিল। এমনকি মেয়েটি কয়েকদিন আগে অস্ট্রেলিয়ায় গিয়েছিলো, সেখানে তারা স্বামী-স্ত্রী পরিচয়ে ছিল।

তিনি আরো বলেন, কেবল বিদেশে যাওয়ার জন্য তারা সমাজ, আইন ও ধর্মীয় বিধিনিষেধের সঙ্গে প্রতারণা করেছেন। মিথ্যা পরিচয়ের ভিত্তিতে তারা অস্ট্রেলিয়া কর্তৃপক্ষকেও প্রতারিত করেছেন। আমরা তাদের আটকে অভিযান চালাচ্ছি। কিন্তু তারা পালিয়ে বেড়াচ্ছেন।

পুলিশ কর্মকর্তা জয় সিংহ বলেন, মানুষ বিদেশে যাওয়ার জন্য নানান ফন্দি করে। কিন্তু এমন প্রতারণার কথা এটাই প্রথম। আমরা আশ্চর্য হয়েছি।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.