ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে চাঁপাইনবাবগঞ্জে মিডিয়াকর্মীদের সাথে মতবিনিময়


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে করোনা ভাইরাস সতর্কতায় স্বাস্ব্যবিধি মেনে স্বল্প পরিসরে জেলার স্থানীয় পত্রিকার সম্পাদকগণ, জেলার কয়েকটি প্রেসক্লাবের সভাপতি-সম্পাদকদের নিয়ে মতবিনিময় সভা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

আজ বৃহস্পতিবার দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা হয়। সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন এর প্রতিনিধি হিসেবে জেলা রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ কর্মকর্তা ও জেলা স্বাচিপ এর সম্পাদক ডা. নাহিদ ইসলাম মুন। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরে মতবিনিময় সভার প্রধান অতিথি জেলা স্বাচিপ এর সভাপতি ও জেলা বিএমএ’র সভাপতি ডা. গোলাম রাব্বানী।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন সাপ্তাহিক সোনামসজিদের সম্পাদক মোহা. জোনাব আলী, স্থানীয় দৈনিক ‘চাঁপাই দৃষ্টি’র সম্পাদক এমরান ফারুক মাসুম, ‘চাঁপাই দর্পণ’ এর সম্পাদক ও ‘দর্পণ’ টিভির (অনলাইন) ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল ইসলাম রঞ্জু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি ও সীমান্তের কাগজ এর সম্পাদক মো. জাফরুল আলম, ‘গৌড় বাংলা’র ব্যবস্থাপনা পরিচালক আজিজুর রহমান শিশির, জেলা স্বাধীন প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ইসাহাক আলী, সিটি প্রেসক্লাবের সভাপতি মো. সাজেদুল হক, সাধারণ সম্পাদক কামাল শুকরানা, জেলা মডেল প্রেসক্লাবের সভাপতি মো. আকতারুজ্জামান, সাধারণ সম্পাদক মো. জারিফ হোসেন, জেলা ই.পি.আই সুপারিন্টেনডেন্ট মো. আমিরুল ইসলাম জীবন, রেডিও মহানন্দা’র প্রতিনিধিসহ সিভিল সার্জন অফিসের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী। করোনা সতর্কতায় এবছর ২ সপ্তাহব্যাপী ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে। এর মধ্যে সপ্তাহে ৪দিন করে মোট ৮দিন এই কর্মসুচী চালানো হবে বলে সভায় জানানো হয়।

সভায় আরও জানানো হয়, আগামী ৪ অক্টোর জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পইন ২য় রাউন্ডে জেলার ১ লক্ষ ৯৫ হাজার ৯’শ ৯১ জন ১২-৫৯ মাস বয়সী শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে এবং ৬-১১ মাস বয়সী ২৫ হাজার ৪’শ ৩৫জন শিশুকে ১টি নীল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে জেলায় মোট ১২৫৯টি সেন্টারে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করে ২ হাজার ৪’শ ২জন স্বেচ্ছাসেবক। সভায় জরুরী কাজের জন্য সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী উপস্থিত থাকতে না পারলেও তিনি জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পইন ২য় রাউন্ড সফল করতে জেলার সংবাদকর্মীসহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

সিভিল সার্জন অফিস সুত্র জানায়, ১২-৫৯ মাস বয়সী সদর উপজেলায় ৫৩ হাজার ৩’শ ২৭, শিবগঞ্জে ৬৬ হাজার ৪’শ ৫০, গোমস্তাপুরে ৩০ হাজার ৭’শ ৪২, নাচোলে ১৬ হাজার ৯’শ ৯১, ভোলাহাটে ১১ হাজার ৫’শ জন এবং চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ১৬ হাজার ৯’শ ৮১ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল এবং ৬-১১ মাস বয়সী সদর উপজেলায় ৫ হাজার ৯’শ ৬৮, শিবগঞ্জে ৮ হাজার ৮০৫, গোমস্তাপুরে ৪হাজার ৮৮, নাচোলে ২ হাজার ৩’শ ৫৩, ভোলাহাটে ১ হাজার ৪’শ ৫০জন এবং চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ২ হাজার ৭’শ ৭১ জন শিশুকে ১টি নীল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়। সভায় জেলার একমাত্র সরকারী হাসপাতাল চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে স্বাস্থ্য সেবার মান বাড়াতে সাংবাদিকদের পক্ষ থেকে জোরালো দাবী তোলা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.