ভাষাসৈনিক আবুল হোসেনের মৃত্যুতে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের শোক


প্রেস বিজ্ঞপ্তি: বিশিষ্ট ভাষাসৈনিক আবুল হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। আজ বুধবার (৩১ মার্চ) সন্ধ্যা ৬টায় সংগঠনটির সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা যুক্ত বিবৃতিতে এ শোক প্রকাশ করা হয়।
বিবৃতিতে প্রেসক্লাব নেতৃদ্বয় বলেন, ভাষা আন্দোলন পৃথিবীর ইতিহাসে এক স্মরণীয় অধ্যায়। সেই ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনে আবুল হোসেনদের মতো মানুষদের অবদান চিরস্মরণীয়। তারা যে অবদান রেখেছেন, জাতি তা চিরকাল গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে। তার মৃত্যুতে জাতি আরেকজন শ্রেষ্ঠ সন্তানকে হারালো। জাতির সূর্যসন্তানকে হারানোর এ ক্ষতি পূরণ হবার নয় বলেও বিবৃতিতে উল্লেখ করেন তারা।
এর আগে আজ বুধবার (৩১ মার্চ) বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতলেশেষ নিঃশ^াস ত্যাগ করেন বিশিষ্ট ভাষাসৈনিক আবুল হোসেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর।
তবে ১৫ দিন থেকে ভাষাসৈনিক আবুল হোসেন শারীরিকভাবে অসুস্থ ছিলেন। বাসাতেই চিকিৎসাধীন ছিলেন। বুধবার সকালে শ্বাসকষ্ট দেখা দিলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গত ৯ ফেব্রæয়ারি তাকে করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া হয়। ভাষাসৈনিক আবুল হোসেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি ও সম্মেলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ছিলেন। মরহুম আবুল হোসেনের দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। স্ত্রী আগে মারা যান।
আজ বুধবার রাত সাড়ে ৯টার দিকে নগরীর টিকাপাড়া মহানগর ঈদগাহ মাঠে মরহুমের নামাজে জানাযা শেষে টিকাপাড়া কবর স্থানে তাকে দাফন করার কথা রয়েছে।
বার্তা প্রেরক: আমানুল্লাহ আমান, প্রচার সম্পাদক, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও সদস্য, রাজশাহী প্রেসক্লাব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.