ভারত-অস্ট্রেলিয়াকে পেছনে ফেলার সুযোগ পাকিস্তানের

বিটিসি স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের আগে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের পাঁচ নম্বরে ছিল পাকিস্তান। তখন পাকিস্তানের রেটিং ছিল ১০৬। ঘরের মাঠে নিউজিল্যান্ডকে প্রথম তিন ম্যাচেই হারিয়ে দিয়ে র‌্যাঙ্কিংয়ের তিনে উঠে এসেছে বাবর আজমের দল। চতুর্থ ওয়ানডে জিতলে অস্ট্রেলিয়া ও ভারতকে পেছনে ফেলে উঠে যাবে শীর্ষস্থানে।
পাকিস্তানের বিপক্ষে সিরিজের আগে র‌্যাঙ্কিংয়ের তৃতীয় স্থানে ছিল নিউজিল্যান্ড। তবে প্রথম তিন ম্যাচ হেরে এরইমধ্যে নেমে গেছে পাঁচ নম্বরে। বর্তমানে তিনে থাকা পাকিস্তানের রেটিং ১১২। শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার ১১৩.২৮৬ আর দুইয়ে থাকা ভারতের রেটিং ১১২.৬৩৮। চতুর্থ ওয়ানডে জিতলে পাকিস্তানের রেটিং হবে ১১৩.৪৮৩। সেক্ষেত্রে অস্ট্রেলিয়া দুইয়ে আর ভারত নেমে যাবে তৃতীয় স্থানে।
তবে শীর্ষে নিজেদের জায়গা অক্ষত রাখতে শেষ ম্যাচেও জিততে হবে পাকিস্তানকে। সেই ম্যাচে হারলে আবার তিন নম্বরে নেমে যেতে হবে। অস্ট্রেলিয়া উঠে যাবে শীর্ষস্থানে। তবে চতুর্থ ম্যাচ জেতার পর পঞ্চম ম্যাচ পরিত্যক্ত হলেও শীর্ষে থাকবে পাকিস্তান।
পরপর তিন ম্যাচ হেরে শীর্ষস্থানের লড়াই থেকে ছিটকে গেছে নিউজিল্যান্ড। বর্তমানে ১০৮ রেটিং নিয়ে পাঁচে কিউইরা। শেষ দুই ম্যাচে জিতলেও সর্বোচ্চ তিন নম্বর অবস্থানে যেতে পারবে টম ল্যাথামের দল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.