ভারতে সামরিক ট্যাঙ্ক ব্যারেল বিস্ফোরণে ২ সেনার মৃত্যু

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারতের ইউপিতে গুলি চালানোর অনুশীলনের সময় টি-৯০ ট্যাঙ্ক ব্যারেল বিস্ফোরণে দুই সেনা সদস্যের মৃত্যু হয়েছেন। এদের একজন জুনিয়র কমিশনড অফিসার। এ ঘটনায় আরও একজন গুরুতর আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।
বৃহস্পতিবার উত্তরপ্রদেশের ঝাঁসি শহরের কাছে অবস্থিত ববিনা ক্যান্টনমেন্টে এই ঘটনাটি ঘটেছে। শুক্রবার সেনাবাহিনীর পক্ষ থেকে এই বিষয়ে সরকারিভাবে একটি বিবৃতিতে বলা হয়েছে, গত ১ অক্টোবর থেকে ববিনা ফিল্ড ফায়ারিং রেঞ্জে ৫৫ নম্বর সশস্ত্র রেডিমেন্টের বার্ষিক অনুশীলন চলছিল।
এই অনুশীলনের অধীনে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা নাগাদ ফায়ারিং রেঞ্জে বার্ষিক গুলি চালানোর সময়, একটি ট্যাঙ্ক ব্যারেল ফেটে এই বিস্ফোরণ ঘটে। ক্রু সদস্যদের তিনজনই আহত হয়েছিলেন। তাদের তিনজনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে কমান্ডার এবং গানারের মৃত্যু হয়। বেঁচে গিয়েছেন ট্যাঙ্কটির চালক।
সেনাবাহিনীর পক্ষ থেক জানানো হয়েছে, নিহত দুই সেনা সদস্যের একজন সুকান্ত মণ্ডল, তিনি পশ্চিমবঙ্গের বাসিন্দা বলে খবর পাওয়া গিয়েছে। অপরজন হলেন, রাজস্থানের বাগারিয়ার বাসিন্দা সুমের সিং। আহত সেনা জওয়ানের নাম প্রতাপ সিং যাদব। তিনি উত্তরপ্রদেশের খলিলাবাদের বাসিন্দা।
সেনাবাহিনীর পক্ষ থেকে আরও জানানো হয়েছে, এই ঘটনার প্রেক্ষিতে একটি ‘কোর্ট অব ইনকুইরির’ আদেশ দে‌ওয়া হয়েছে। এ ছাড়াও ববিনা পুলিশের কাছে এই বিষয়ে এক মেজর পদমর্যাদার অফিসার একটি জেনারেল ডায়েরি দায়ের করেছেন। (সূত্র: এনডিটিভি) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.