ভারতে বিষাক্ত মদ পানে মৃত্যু বেড়ে ৫৭

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারতের তামিলনাড়ু রাজ্যের কাল্লাকুরিচি জেলায় গত সপ্তাহে বিষাক্ত মদ পানে মৃত্যুর সংখ্যা বেড়ে ৫৭ জনে দাঁড়িয়েছে। দেশটির কর্তৃপক্ষের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে বিবিসি।
গত ১৮ জুনের বিষাক্ত মদ পানের ঘটনায় অসুস্থ হয়ে অনেকে হাসপাতালে ভর্তি আছেন। অন্তত ১৫৬ জন এখনো ডায়রিয়ার চিকিৎসা নিচ্ছেন।
প্রতিবেদনে বলা হয়েছে, তামিলনাড়ুর রাজধানী চেন্নাই থেকে কাল্লাকুরিচি জেলা প্রায় ২৫০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে। মৃত ও অসুস্থদের বেশিরভাগই জেলার করুণাপুরম এলাকার বাসিন্দা।
এই ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে, সেইসঙ্গে তদন্ত চলছে।
ছেলেকে হারানো এক মা বলেন, তার ছেলের প্রচণ্ড পেটে ব্যথা এবং চোখ খুলতে কষ্ট হচ্ছিল। সে জানিয়েছিল আরক পান করেছে। প্রথমে মাতাল আখ্যা দিয়ে তাকে ভর্তি নিতে অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ। রাজ্য সরকারের উচিত সমস্ত মদের দোকান বন্ধ করে দেওয়া।
আরেক মা বলেন, আমার ছেলের পেটে প্রচণ্ড ব্যথা হচ্ছিল। সে দেখতে বা শুনতে পাচ্ছিল না। এটি কারও সাথে হওয়া উচিত নয়। মদ বিক্রি বন্ধ করুন।
বিষাক্ত মদ পানেই এসব মৃত্যুর ঘটনা ঘটেছে বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে নিশ্চিত করেছেন স্থানীয় একজন ঊর্ধতন পুলিশ কর্মকর্তা।
এনডিটিভিকে তিনি বলেন, আমরা তদন্ত করছি তারা আসলে কী পান করেছে। আমরা তিনজনকে জেলে নিয়েছি। যারা মারা গেছেন তাদের অধিকাংশই ব্যক্তিগত মাধ্যম ব্যবহার করে মদ কিনেছিলেন, কোনো সরকার পরিচালিত মদের দোকান থেকে কেনেননি। এ ঘটনায় রাজ্য সরকার জেলা পুলিশ প্রধানকে বরখাস্ত করা হয়েছে। তার জায়গায় নতুন আরেকজন কর্মকর্তাকে নিয়োগ দিয়েছে।
জেলা কালেক্টরকেও বদলি করা হয়েছে। এর পাশাপাশি প্রহিবিশন এনফোর্সমেন্ট উইংয়ের ডেপুটি সুপার, তিনজন পরিদর্শক ও একাধিক সহ-পরিদর্শককে বরখাস্ত করা হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.