ভারতে পাচারের সময় ৮০ হাজার মার্কিন ডলার উদ্ধার

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার ফুলবাড়ী সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ভারতে পাচারের সময় ৮০ হাজার মার্কিন ডলার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
আজ বুধবার (০৩ আগস্ট) বিকেল ৪ টায় চুয়াডাঙ্গা-৬ বিজিবির সদর দফতরে এক প্রেস ব্রিফিং এ তথ্য জানান চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্ণেল শাহ মোহাম্মদ ইশতিয়াক।
সংবাদ সম্মেলনে তিনি জানান, আজ সকাল সাড়ে ১১টায় ফুলবাড়ী সীমান্ত এলাকা দিয়ে বিশেষ চোরাচালানী মালামাল পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় বিজিবি। বিজিবির উপস্থিতি টের পেয়ে একটি ব্যাগ ফেলে পালিয়ে যায় এক চোরাকারবারি। ছুড়ে ফেলা ব্যাগটি জব্দ করে কাগজে মোড়ানো ৮টি প্যাকেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ৮টি প্যাকেটের প্রতিটি থেকে ১০০ ইউএস ডলারের ১০০টি নোট পাওয়া যায়। যাতে প্রতিটি বান্ডেলে ১০ হাজার ইউএস ডলার রয়েছে। ৮টি বান্ডেলে সর্বমোট ৮০ হাজার ইউএস ডলার উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, উদ্ধারকৃত ডলারের মূল্য বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধারণ করা হবে। ওই ঘটনায় দর্শনা থানায় মামলা ও উদ্ধারকৃত ইউএস ডলারগুলি চুয়াডাঙ্গা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি মোস্তাফিজ কচি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.