ভারতে ট্রেনের ৭০০ যাত্রীকে উদ্ধার করলো নৌবাহিনীর হেলিকপ্টার

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্কভারতের মুম্বাইয়ের কাছে বন্যার কারণে আটকে পড়া ট্রেন থেকে যাত্রীদের নৌবাহিনীর হেলিকপ্টার দিয়ে উদ্ধার করা হয়েছে। আজ শনিবার সারাদিন অভিযান চালিয়ে ওই ট্রেনের প্রায় ৭০০ জন যাত্রীকে উদ্ধার করা হয়।

ভারতীয় বিমান বাহিনীর রাশিয়ান পরিবহন হেলিকপ্টার এমআই-17 আটকে পড়া ওই ট্রেনটির ওপর দিয়ে উড়ে যাচ্ছে এবং উদ্ধার কার্যক্রম পর্যবেক্ষণ করছে।নৌবাহিনী দুটি সি কিং হেলিকপ্টার ও ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ)-র ছয়টি নৌকা অভিযান চালিয়ে ওই ট্রেনের আটকে পড়া প্রায় ৭০০ যাত্রীকে উদ্ধার করে।
মহালক্ষ্মী এক্সপ্রেস ট্রেনটি গতকাল শুক্রবার রাতে মুম্বাই থেকে কোহলাপুর যাওয়ার সময় থানের বনগনির কাছে আটকে যায।
পরে নিজেদের মোবাইলে ভিডিও ধারণ করে সোশ্যাল মিডিয়ায় তা পোস্ট করে সাহায্যের আবেদন জানায় ট্রেনের যাত্রীরা।
এনডিআরএফ-র সদস্যরা উজ্জ্বল কমলা রঙের সেফটি গিয়ার পরে ফোলানো নৌকায় করে মানুষজনকে উদ্ধার করে। ওই ট্রেনে নয়জন গর্ভবতী নারী ছিলেন বলেও জানিয়েছে ভারতের কর্মকর্তারা। তারা জানিয়েছেন, ওই নারীদের পাশাপাশি ট্রেনে থাকা সব শিশুকেও উদ্ধার করা হয়েছে।
এদিকে রাতভর বৃষ্টির কারণে মুম্বাইয়ের বিমান ও রেল যোগাযোগ বিঘ্নিত হয়েছে।
আজ শনিবার সকালে মুম্বাই এয়ারপোর্টে দৃশ্যমানতা কমে যাওয়ায় ১১টি ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া বেশ কয়েকটি ফ্লাইটের গতিপথ পরিবর্তন করা হয়েছে। অন্যদিকে মুম্বাইয়ের বিভিন্ন সড়কে কোমর-সমান পানির মধ্য দিয়ে চলাচল করতে হচ্ছে সেখানকার বাসিন্দাদের। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.