ভারতে একই পরিবারের ৬ জনকে গুলি করে হত্যা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারতের মধ্যপ্রদেশের মোরেনায় তিন নারীসহ এক পরিবারের ছয়জনকে গুলি করে হত্যা করা হয়েছে। জমিজামা নিয়ে বিরোধের জের ধরে প্রতিবেশী আরেকটি পরিবারের লোকজন তাদের গুলি করে।
আজ শুক্রবার সকাল ১০ টাই এ হত্যাকাণ্ড ঘটে। এ ঘটনায় গুরুতর আহত দু’জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মোরেনা জেলা শহর থেকে ৫০-৬০ কিলোমিটার দূরের লেপা গ্রামে ধীর সিং তোমার ও গজেন্দ্র সিং তোমারের পরিবারের মধ্যে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটে।
সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া এ ঘটনার একটি ভিডিওতে দেখা যায়, বন্দুকধারী বেশ কয়েকজন নিরস্ত্র কয়েক ব্যক্তিকে লাঠিসোঁটা দিয়ে মারধর করার পর গুলি করছেন।
হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে জানতে চাইলে পুলিশ বলেছে, দুই পরিবারের মধ্যে পুরোনো বিরোধ ছিল। আজ যাদের বিরুদ্ধে হত্যার অভিযোগ উঠেছে, তাদের পরিবারের কয়েকজন সদস্যকে নিহত ছয়জনের স্বজনেরা হত্যা করেছিলেন বলে জানা যায়।
আজকের হত্যাকাণ্ডে জড়িত আটজনকে পুলিশ চিহ্নিত করেছে এবং তাদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে পুলিশ।
এর আগে বাড়ির ময়লা ফেলা নিয়ে ২০১৩ সালে দুই পরিবার সংঘাতে জড়ায়। ওই সময় ধীর সিংয়ের পরিবারের দুজন খুন হন। তখন গজেন্দ্র সিংয়ের পরিবারের সদস্যরা গ্রাম ছেড়ে পালিয়ে যান।
আদালতের বাইরে দুই পরিবারের মধ্যে বিষয়টির মীমাংসা হলে গজেন্দ্র সিংয়ের পরিবার গ্রামে ফিরে আসে। নিহত ছয়জনের মধ্যে গজেন্দ্র সিং ও তার দুই ছেলেও রয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.