ভারতের শান্তি নষ্ট করতে চাচ্ছে পাকিস্তান’

 

বিটিসি নিউজ ডেস্ক: সন্ত্রাসবাদ ইস্যুতে আবার একবার পাকিস্তানের দিকে আঙুল তুললেন ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত। পাঞ্জাবে সন্ত্রাস ছড়ানোর চেষ্টার বিরুদ্ধে হুঁশিয়ারি দেওয়ার একদিন পরেই গতকাল ০৪ নভেম্বর রোববার সেনাপ্রধানের অভিযোগ, দেশের পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে পাকিস্তান।

একইসঙ্গে তিনি উৎসবের মৌসুমে সকলকে একটু বেশিই সতর্ক থাকার কথা বলেছেন, যাতে শত্রুদের যে কোনও ছক বানচাল করে দেওয়া সম্ভব হয়।

সংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে জেনারেল বিপিন রাওয়াত বলেন, আমাদের এক প্রতিবেশী দেশ রয়েছে যারা সবসময় দেশের পরিবেশ নষ্ট করে দেওয়ার চেষ্টা করতে থাকে। আমাদের দেশের উন্নয়ন তাদের পছন্দ নয়।

এর আগে ০৩ নভেম্বর শনিবার সেনাপ্রধান জানিয়েছিলেন, বিদেশি শক্তির সাহায্যে পাঞ্জাব এবং আসামে সন্ত্রাসবাদের শিকড় শক্তিশালী করে তোলার চেষ্টা চলছে। খুব তাড়াতাড়ি কোনও পদক্ষেপ না নিলে অনেক দেরি হয়ে যাবে।

পাশাপাশি পাঞ্জাবের দ্রুত উন্নয়নের প্রসঙ্গ তুলে রাওয়াত বলেন, রাজ্যের শান্তি নষ্ট করার প্রচেষ্টা চলছে। আমাদের সাবধান থাকতে হবে।

তিনি আরও বলেন, পাঞ্জাবে কিছু সন্ত্রাসবাদী কার্যকলাপের পরিকল্পনা ভেস্তে দেওয়া হয়েছে। তবে রাজ্যবাসীকে আরও সতর্ক থাকতে হবে। পাঞ্জাব এমন এক রাজ্য যেখানে সন্ত্রাসবাদকে সম্পূর্ণভাবে উপড়ে ফেলা সম্ভবপর হয়েছে, কারণ রাজ্যবাসী এই কাজে এগিয়ে এসেছিল বলে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.