ভারতের বিপক্ষে জিততে বাংলাদেশের লক্ষ্য ১৬০ রান

বিটিসি স্পোর্টস ডেস্ক: নারী এশিয়া কাপে আজ ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। আগে ব্যাট করে দুর্দান্ত শুরু পেয়েছিল ভারত। তবে ম্যাচের পরের অংশে স্বাগতিক দলের বোলারদের দাপটে আশানুরূপ বড় হয়নি তাদের ইনিংস।
সিলেটে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। নির্ধারিত ২০ ওভারে ভারতের সংগ্রহ ৫ উইকেটে ১৫৯ রান। জয়ের জন্য বাংলাদেশের টার্গেট ১৬০ রান।
ব্যাট করতে নেমে ভারতের শুরুটা ছিল দুর্দান্ত। উদ্বোধনী জুটিতে শেফালি ভার্মা ও স্মৃতি যোগ করেন ৯১ রান। দ্বাদশ ওভারে রান আউটের শিকার হয়ে স্মৃতি ফিরলে ভাঙে এ জুটি। এর আগে তিনি করেন ৪৭ রান।
স্মৃতি না পারলেও ফিফটি পূর্ণ করেন শেফালি। এই ব্যাটার খেলেন ৫৫ রানের ইনিংস। শেফালি ফিফটি করতে খেলেন সবমিলিয়ে ৪০ বল। ইনিংসের ১৫তম ওভারে প্রথমবারের মতো আক্রমণে এসেই ৫৫ রান করা শেফালিকে বোল্ড করেন রুমানা।
নিজের পরের ওভারের শেষ দুই বলে জোড়া আঘাত হানেন রুমানা। এবার তার শিকারে পরিণত হন রিচা ঘোষ ও কিরন নাভগির। পরে ১৯তম ওভারে হ্যাটট্রিক বলেও উইকেটের সম্ভাবনা জাগিয়েছিলেন রুমানা। কিন্তু জেমাইমার ফিরতি ক্যাচ ধরতে না পারায় হয়নি হ্যাটট্রিক।
শেষ ওভারে ১০ রানে আউট হন দীপ্তি শর্মা। অন্যপ্রান্তে অপরাজিত ৩৫ রানের অনন্য ইনিংস খেলেন জেমিমাহ রদ্রিগেজ।
বাংলাদেশের হয়ে ৩ উইকেট নিয়েছেন রুমানা। যার সুবাদে চলতি এশিয়া কাপে ৮ উইকেট হলো তার। ফাহিমা উইকেট না পেলেও নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪ ওভারে দিয়েছেন মাত্র ২১ রান। সালমা ৩ ওভারে ১৬ রানে নিয়েছেন একটি উইকেট।
এবারের এশিয়া কাপে তিন ম্যাচ খেলে দুটিতে জিতে পয়েন্ট তালিকার চার নম্বরে বাংলাদেশ। আর চার ম্যাচে ৩ জয় নিয়ে শীর্ষে ভারত।
এর আগে, প্রথম ম্যাচে থাইল্যান্ডকে উড়িয়ে আসর শুরু করে টাগ্রেসরা। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে হেরে কিছুটা ব্যকফুটে গেলেও পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় নিগার সুলতানার দল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.