ভারতের দিল্লিতে সিএএ বিরোধী মিছিল থেকে প্রকাশ্যে গুলি, আহত ১

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের কাছে নাগরিকত্ব আইন বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের লক্ষ্য করে গুলি ছোঁড়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়টির এক শিক্ষার্থী আহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার (৩০ জানুয়ারী) বিকেলে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ শাদাব ফারুক জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তাকে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে (এআইএমএস) ভর্তি করা হয়েছে। আটক যুবকের নাম গোপাল। তিনি নিজেকে রামভক্ত বলে দাবি করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গত মাস থেকে জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আলোচিত নাগরিকত্ব আইন বাতিলের দাবিতে আন্দোলন চালিয়ে আসছে।

আজ বৃহস্পতিবার দুপুর থেকে একদল শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের কাছে সড়কে বিক্ষোভ মিছিল করছিল।বিকেলের দিকে হঠাৎ কালো জ্যাকেট এবং একটি সাদা ট্রাউজার পরা যুবক পিস্তল হাতে নিয়ে বিক্ষোভকারী ও পুলিশের মাঝামাঝি স্থানে দাঁড়িয়ে গুলি ছুঁড়তে শুরু করে। এসময় তাকে বলতে শোনা যায়- ‘ইয়ে লো আজাদি’ অর্থাৎ ‘এই নাও তোমাদের স্বাধীনতা’।

খবরে বলা হয়, ঘটনার কয়েক মিটার দূরে ডজনখানেক সশস্ত্র পুলিশ সদস্য দাঁড়িয়ে ছিল। তাদের কাছে রায়ট কারও ছিল। তবুও তাদেরকে কোনও অ্যাকশনে যেতে দেখা যায়নি।

বরং ‘দিল্লি পুলিশ জিন্দাবাদ’ বলে পুলিশকে ধন্যবাদ জানিয়ে স্লোগান দেয় ওই যুবক। তবে ঘটনাস্থলে দায়িত্বরত প্রবীণ পুলিশ কর্মকর্তা চিন্ময় বিশ্বাস এনডিটিভি’র প্রতিবেদকের কাছে দাবি করেছেন, ওই যুবক ভিড়ের মধ্য থেকে হঠাৎ বেরিয়ে এসে গুলি ছুঁড়তে শুরু করে। আন্দোলনকারী শিক্ষার্থীদের চিৎকার এবং বিষয়টি দেখার পরপরই পুলিশ তাকে নিবৃত্ত করে। তাকে আটক করা হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.