ভারতকে ১৫৩ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ

বিটিসি স্পোর্টস ডেস্ক: শেষ টি-টোয়েন্টিতে স্মরণীয় জয় তুলে নিলেও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে সেই পুরোনো বাংলাদেশকেই দেখা গেছে। সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতের নারী ক্রিকেট দলের বিপক্ষে ৪৩ ওভারে মাত্র ১৫২ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে স্বাগতিকরা।
ইনিংসে ১৪ ওভার পর বাগড়া দেয় বৃষ্টি। তাতে ম্যাচের দৈর্ঘ্য কমে দাঁড়ায় ৪৪ ওভারে। বাংলাদেশ অবশ্য ৪৩ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫২ রানে থেমেছে। অসুস্থতার কারণে ব্যাটিংয়ে নামতে পারেননি মিডল অর্ডার ব্যাটার স্বর্ণা আক্তার।
রবিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় বাংলাদেশ। কিন্তু শুরুতেই দুই ওপনোর মোর্শেদা খাতুন (১৩) ও শামিমা আক্তার সুপ্তাকে (০) হারিয়ে চাপে পড়ে যায় স্বাগতিক দল।
তৃতীয় উইকেটে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও ফারজানা হক মিলে ৪৯ রানের জুটিতে ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেছেন। এই জুটি ভাঙলে বিপদেই পড়ে যায় বাংলাদেশ। দারুণ খেলতে থাকা ফারজানা হক ২৭ রানে আউট হলে ভাঙে দারুণ এই জুটি। তখন শুধু জ্যোতি এক প্রান্ত আগলে লড়াই করার চেষ্টা করেছেন।
বাকিদের সহায়তা না মেলায় বেশি দূর যেতে পারেননি নিগার। ৩১তম ওভারে স্কোর ১০০ ছাড়ানোর পর আউট হয়ে যান তিনি। তবে ফেরার আগে ৬৪ বলে ৩ চারে সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস উপহার দিয়েছেন।
তার পর বাংলাদেশের জন্য দুর্ভাগ্য হয়ে আসে স্বপ্না আক্তারের ইনজুরি। প্রথমবার ওয়ানডেতে সুযোগ পাওয়া এই ক্রিকেটারের ব্যাট হাতে মাঠেই নামা হয়নি। স্বপ্না ব্যাটিং করার সুযোগ পেলে স্কোরবোর্ডের সংগ্রহ আরও কিছু বাড়তে পারতো। শেষ দিকে রাবেয়া খান (১০), ফাহিমা খাতুন (১২) ও সুলতানা খাতুনের (১৬) ব্যাটিংয়ে দাঁড়িয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৫২ রানে।
ভারতীয় বোলারদের মধ্যে অভিষিক্ত আমানজোত কৌর সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছেন। দেবিকা বৈদ্য নিয়েছেন দুটি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.