ভাতার নামে প্রতারণা ও টাকা আত্মসাতের অভিযোগ

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের চেয়ারম্যান মুকুলের পর এবার মহিলা মেম্বার সাফিয়া বেগমের বিরুদ্ধে ভাতার নামে প্রতারণা ও টাকা আত্মসাতের ব্যাপক অভিযোগ পাওয়া গেছে। বয়স্ক, বিধবা ও গর্ভবতী ভাতা দেওয়ার নামে বিগত তিন বছর আগে এলাকার হতদরিদ্রদের কাছ থেকে প্রচুর পরিমাণ টাকা ও তাদের জরুরি কাগজপত্র নেওয়ার অভিযোগ ও রয়েছে ১,২ ও ৩নং ওয়ার্ডের মহিলা মেম্বারের বিরুদ্ধে।
এনিয়ে সমালোচনার তুঙ্গে উপজেলার গজনাইপুর ইউনিয়ন। একের পর এক অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠছে ওই ইউনিয়নের চেয়ারম্যান মেম্বারদের বিরুদ্ধে। এতে করে স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতি ভরসা হারাচ্ছে পাহাড়ি অঞ্চলের দিনারপুর পরগনার মানুষ।
ভাতা দেওয়ার নামে প্রতারণা ও জরুরি কাগজপত্রসহ টাকা আত্মসাতের অভিযোগ এনে মহিলা মেম্বার সাফিয়া বেগমের বিরুদ্ধে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পালের কাছে লিখিত অভিযোগ করেছেন গজনাইপুর ইউনিয়নের বাসিন্দা শওকত আলী, আলেয়া বেগম ও চান্দ উল্লা নামে তিন ব্যক্তি। গতকাল রবিবার (১২ জুলাই) অভিযোগটি দাখিল করা হয়েছে।
অভিযোগের ভিত্তিতে জানা যায়, বয়স্ক, বিধাব ও গর্ভবতী ভাতার নাম করে গজনাইপুর ইউনিয়নের নিশাঘুরি গ্রামের মৃত আজিম উল্লাহর স্ত্রী ফুলেছা বেগম, শিরালের পুঞ্জি গ্রামের মৃত হাছন আলীর পুত্র মোঃ শওকত আলী, কায়স্তগ্রামের জবাদ মিয়ার স্ত্রী আলেয়া বেগম এবং শংকর সেনা গ্রামের চান্দ উল্লার কাছ থেকে বিগত তিন বছর ধরে বিপুল পরিমাণ টাকা নেন।
তিন বছর পেরিয়ে গেলে ও ভাতা দেওয়ার কোনো আভাস না পেয়ে ইউপি মেম্বার সাফিয়া বেগমের কাছে বিষয়টি জানতে চান ভুক্তভোগীরা। এসময় সাফিয়া বেগম তাদের গালিগালাজ করেন এবং নানাভাবে হুমকি প্রদান করেন।
এ বিষয়টি জানতে চাইলে মহিলা মেম্বার সাফিয়া বেগম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, অভিযোগের বিষয়টি জানতে পেরেছি এবং সমাজসেবা অফিস থেকে নোটিশ পেলে জবাবদিহিতা করা হবে।
এব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, লিখিত একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের বিষয়টি তদন্ত করতে উপজেলা সমাজ সেবা কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.