ভর্তিচ্ছুদের অভিভাবকদের জন্য থাকার ব্যবস্থা করছে রাবি প্রশাসন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রথম বর্ষ স্নাতকে ভর্তিচ্ছুদের অভিভাবকদের জন্য থাকার ব্যবস্থা করছে প্রশাসন।
বিশ্ববিদ্যালয়ের পশ্চিম দিকে অবস্থিত নারীদের ব্যায়ামাগারে ভর্তি পরীক্ষা চলাকালীন দুই দিনের জন্য অভিভাবকরা অবস্থান করতে পারবেন বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।
অধ্যাপক আনন্দ কুমার সাহা বিটিসি নিউজকে বলেন, ভর্তি পরীক্ষার সময় শিক্ষার্থীদের অভিভাবকদের অনেক সমস্যায় পড়তে হয়। অনেকে স্টেশনে রাত্রি যাপন করেন। সেজন্য আগামী ২১ ও ২২ তারিখ দুইদিন বিশ্ববিদ্যালয় মহিলা জিমনেসিয়ামে তাদের জন্য থাকার ব্যবস্থা করা হবে। এই জিমনেসিয়ামে প্রায় দুইশো অভিভাবক অবস্থান করতে পারবেন।
সরেজমিনে দেখা যায়, শেখ ফজিলাতুন্নেসা ও মন্নুজান হলের মাঝে দুই তলাবিশিষ্ট এই ব্যয়ামাগারের ভেতরে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে। ইতিমধ্যে ব্যায়ামের জন্য ব্যবহৃত যাবতীয় হালকা সামগ্রী সরিয়ে রাখা হয়েছে। এছাড়াও নিরাপত্তা বৃদ্ধিতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হয়েছে। অভিভাবকদের জন্য নেয়া এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে শিক্ষার্থীরা।
ফজিলাতুন্নেসা হলের শিক্ষার্থী শিরিনা খানম বিটিসি নিউজকে বলেন, ভর্তিচ্ছুদের অভিভাবকরা অনেক দূর থেকে আসেন। ভর্তিচ্ছুরা হলে থাকতে পারলেও অভিভাবকদের থাকতে সমস্যা হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের থাকার ব্যবস্থা করে এই অসুবিধা দূর করার উদ্যোগ নিয়েছেন। এটা অনেক ভালো একটি উদ্যোগ।
প্রসঙ্গত: আগামী ২১ ও ২২ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তিচ্ছুদের সুবিধা-অসুবিধার দিকে খেয়াল প্রশাসন থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।
তবে অভিভাবকদের জন্য প্রথমবারের মত এমন পদক্ষেপ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.