বড়াইগ্রাম পৌর নির্বাচন : অভ্যন্তরীণ বিরোধ ভুলে আ’লীগের সকল নেতা এখন একাতরে নৌকার তরে

নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রাম পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৪ ফেব্রয়ারী। এই পৌরসভার মেয়র পদে প্রার্থী হতে দলীয় মনোনয়ন চেয়েছিলো বর্তমান মেয়র ও পৌর আওয়ামীলীগের সদস্য আব্দুল বারেক সরদার সহ আ’লীগের চার নেতা। কিন্তু মনোনয়ন বোর্ড তরুণ নেতা ও জেলা আ’লীগের সদস্য মাজেদুল বারী নয়নকে এই প্রথমবারের প্রদান করে নৌকার টিকেট।
দলের এই সিদ্ধান্ত হাসিমুখে মেনে নেয় বর্তমান মেয়র ও বাকী দুইজন যথাক্রমে পৌর আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাহাবুবুল হক বাচ্চু এবং উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও জেলা পরিষদ সদস্য আবুল কালাম জোয়ার্দার। তারা এখন নয়নের পক্ষে দিন-রাত মাঠে নির্বাচনী গণসংযোগ করে বেড়াচ্ছেন।
বড়াইগ্রাম উপজেলার দলীয় রাজনীতিতে স্থানীয় এমপি ও জেলা আ’লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর মধ্যে দীর্ঘদিনের মতবিরোধ অক্ষুন্ন ও চলমান থাকলেও এইবারের পৌর নির্বাচনে যেন সকল ভেদাভেদ ভুলে সকল নেতা-কর্মী নৌকার পক্ষে একত্রে মাঠে নেমেছেন।
নির্বাচন আচরণবিধিতে নিষেধাজ্ঞার কারণে অধ্যাপক আব্দুল কুদ্দস এমপি প্রচারণার মাঠে নেই তবে তার অনুসারী সকল নেতা-কর্মী নয়নকে সাথে নিয়ে নৌকার পক্ষে নির্বাচন প্রচারণা চালিয়ে যাচ্ছে।
এ দলে আছেন এমপি কন্যা কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ-সভাপতি এড. কোহেলী কুদ্দুস মুক্তি ও ছেলে যুবলীগ নেতা আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস, একই উপজেলার বনপাড়া পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি কেএম জাকির হোসেন, বড়াইগ্রাম পৌর মেয়র আব্দুল বারেক সরদার সহ উপজেলার ৭ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা পরিষদের দুই ভাইস চেয়ারম্যান আতাউর রহমান আতা ও সুরাইয়া আক্তার কলি, উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক সহ সকল নেতা-কর্মী।
অপরদিকে নির্বাচন আচরণবিধিতে নিষেধাজ্ঞা না থাকার কারণে উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান সরাসরি নৌকার পক্ষে মাঠে ভোট চেয়ে বেড়াচ্ছেন। এ দলে রয়েছেন তার অনুসারী জেলা পরিষদের সদস্য আবুল কালাম জোয়ার্দার সহ কয়েকজন নেতা-কর্মী।
এই পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে প্রতিদ্বন্দিতা করছেন ধানের শীষ প্রতীকে সাবেক পৌর মেয়র ও পৌর বিএনপি’র সদস্য সচিব ইসাহাক আলী। তিনিও তার দলের নেতা-কর্মী নিয়ে নির্বিঘেœ প্রচারণা চালিয়ে যাচ্ছে। এক্ষেত্রে তার পক্ষ থেকে ‘নির্বাচনী প্রচারণায় প্রতিবন্ধকতা সৃষ্টি বা নির্বাচনী পরিবেশ নেই’ এ ধরণের কোন অভিযোগ পাওয়া যায়নি।
বড়াইগ্রাম থানার অফিসার্স ইনচার্জ আনোয়ারুল হকের নেতৃত্বে পুলিশের বিশেষ টীম মাঠে রয়েছে যাতে প্রতিযোগিতা মূলক নির্বাচনী পরিবেশ বহাল থাকে এবং সকল প্রার্থী নির্বাচন আচরণ বিধি মেনে নির্বিঘেœ প্রচারণা চালিয়ে যেতে পারে। এই নির্বাচনে ৯টি ওয়ার্ডের জন্য ৬ জন সংরক্ষিত মহিলা ও ৩৭জন সাধারন কাউন্সিলর প্রার্থী হিসেবে অংশ নিচ্ছেন।
উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার জাহাঙ্গীর আলম জানান. প্রতিটি মুহুর্তে নির্বাচনী মাঠ সম্পর্কে তথ্য নেয়া হচ্ছে এবং মনিটরিং করা হচ্ছে। নির্বাচন সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.