বড়াইগ্রামে হঠাৎ শিলাবৃষ্টি, ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি

নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রাম উপজেলা বিভিন্ন এলাকায় হঠাৎ শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে কৃষি ফসলে। গতকাল শুক্রবার বিকেলে হঠাৎ কালো মেঘে ছেয়ে যায় আকাশ।

প্রথমে দমকা হাওয়া পরে হালকা বৃষ্টির সাথে মাঝারি আকারের শিলা বৃষ্টি হয় প্রায় ২০ মিনিট। এরপর শিলার সাথে মাঝারি ধরনের বৃষ্টি চলে আরো ২০ থেকে ২৫ মিনিট। হঠাৎ এই শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষতি হয়েছে আম, ধান, কাকড়, তরমুজসহ বিভিন্ন ফসলে।
কয়েক জন আম চাষী জানান- এই শিলাবৃষ্টিতে প্রায় ৫০ থেকে ৬০ শতাংশ আম পড়ে গেছে। অবশিষ্ট যা আছে, যতœ করে শেষ পর্যন্ত বিক্রি করতে পারলে কোনো রকম খরচ টা উঠে আসবে।
টানা ৮ মাস বৃষ্টিপাত না থাকায় বৃষ্টির অপেক্ষায় ছিলো সাধারণ কৃষক। কিন্তু হঠাৎ ব্যাপক এই শিলাবৃষ্টিতে অনেক ক্ষতি হয়ে গেলো বলে জানান ভুক্তভোগী কৃষকরা।
এ বিষয়ে বড়াইগ্রাম কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা বিটিসি নিউজকে জানান- এই মুহূর্তে ক্ষতির পরিমাণ পরিমাপ করা যাচ্ছে না, আমরা খোঁজখবর নিয়ে পরে জানাতে পারবো।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.

ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury ury