বড়াইগ্রামে স্কুল ছাত্র দুই ভাইকে ভুল চিকিৎসা॥ একজনের মৃত্যু, অন্যজন আশঙ্কাজনক গ্রাম্য চিকিৎসক গ্রামছাড়া


নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে গ্রাম্য চিকিৎসকের ভুল চিকিৎসায় টুটুল ব্যাপারী (৮) নামে দ্বিতীয় শ্রেণীর এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আজ রবিবার সকাল ৭টার দিকে তার মৃত্যু হয়। একই সময়ের ভুল চিকিৎসায় টুটুলের বড় ভাই চতুর্থ শ্রেণীর স্কুল ছাত্র হৃদয় ব্যাপারী (১১) আশঙ্কাজনক অবস্থায় উপজেলার বনপাড়া পাটোয়ারী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

তারা উভয়ে উপজেলার জোয়াড়ি ইউনিয়নের ভবানীপুর গ্রামের টুকু ব্যাপারীর ছেলে ও ভবানীপুর-১ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র। এ ঘটনার পর গ্রাম্য চিকিৎসক পাশ্ববর্তী বাহিমালী গ্রামের আব্দুল কুদ্দুস মন্ডলের ছেলে রুহুল আমিন মন্ডল গ্রাম ছাড়া হয়েছে। তার কোন খোঁজ পরিবারের কেহই বলতে পারছেন না।

নিহত স্কুল ছাত্র টুটুল ব্যাপাীর চাচা ও সাবেক ইউপি সদস্য জব্বার আলী বিটিসি নিউজকে জানান, গত শুক্রবার থেকে প্রচন্ড জ্বর-কাঁশিতে ভুগছিলো টুটুল ও হৃদয়। গতকাল শনিবার বিকেলে বাহিমালী বাজার থেকে গ্রাম্য চিকিৎসক রুহুল আমিন মন্ডলকে ডেকে আনা হয়। ওই চিকিৎসক দুই ভাইকে একটি করে দুইটি ইনজেকশন দেন।

পরবর্তীতে ইনজেকশনের প্রতিক্রিয়ায় দুইজন আরও অসুস্থ হয়ে পড়লে তাদেরকে বনপাড়া পাটোয়ারী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। রাতে ছোট ভাই টুটুলের অবস্থার অবনতি ঘটলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। রবিবার দুপুরে খোঁজ নিয়ে জানা গেছে, বড় ভাই হৃদয়ের অবস্থা আশঙ্কাজনক।

তাকেও চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রাজশাহীতে নিয়ে যাওয়া পরামর্শ দিয়েছেন।

এ ব্যাপারে বনপাড়া পাটোয়ারী জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী জানান, গ্রাম্য চিকিৎসক কোন প্রেসক্রিপশন করেনি এবং এ ঘটনার পর সে নিরুদ্দেশ। যার ফলে ওই চিকিৎসক কী ধরণের ইনজেকশন দিয়েছে তা জানা যায়নি। তবে তিনি ধারণা করছেন, উচ্চ মাত্রার এন্টিবায়োটিক ইনজেকশন পুশ করায় এই পাশ্বপ্রতিক্রিয়া ও অপ্রত্যাশিত ঘটনা ঘটেছে।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার দাস বিটিসি নিউজকে জানান, এ বিষয়ে থানায় এখন পর্যনÍ কেহ কোন অভিযোগ করেননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.