বড়াইগ্রামে দুস্থ পরিবার পেল বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা আনন্দাশ্রু গড়ালো দুই প্রামাণিকের চোখে


নাটোর প্রতিনিধি: আরশেদ প্রামাণিক। এক নামে দুই মানুষ। নাটোরের বড়াইগ্রাম উপজেলার বাসিন্দা তারা। নাটোরের বড়াইগ্রাম সরকারি অনার্স কলেজ মাঠে বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা নিতে এসেছেন। দাইড়পাড়া গ্রাম থেকে যিনি এসেছেন তার বয়স ১০৬ আর শ্রীরামপুর থেকে আসা অন্যজনের ৮০। নামের সাথে এদের জীবনযাত্রার মানও এক সুতোয় বাঁধা। দাইড়পাড়ার প্রমাণিকের কোন ঘর নেই আর অন্যজনের নেই এক পা। দু’জনের কেউ করতে পারেন না কোন কাজ। মানুষের থেকে সাহায্য নিয়েই তারা জীবনের শেষ সময়টি পাড় করছেন।
বসুন্ধরা গ্রুপের খাদ্যসামগ্রী তুলে দেওয়াহয়েছে তাদের হাতে। সহায়তা পেয়ে চোখে আনন্দের অশ্র“জল গড়িয়ে পরেছে তাদের। দাইড়পাড় গ্রামের আরশেদ বলেন, তোমাগোর বসুন্ধরার খাওন পাইয়্যা ভালো হইছে। অনেক দিন খাওয়া যাবিনু। আল্লাতাক হায়াত দিক। তার উছিলাত আমি কডা খাইতে পারমু। শ্রীরামপুরের প্রামাণিক বলেন, আল্লাতাক খাওয়া-দাওয়া ভালো চালাক। যে আমার আশা পূরণ করি দিছে আল্লাতাক আশা পূরণ করি দিক।
খাদ্য সহায়তা পেয়ে শাহাবউদ্দিন নামের এক অন্ধ প্রতিবন্ধী বলেন, বসুন্ধরা গ্রুপ তাদের পরিবার নিয়ে সুখে শান্তিরে থাক। তারা যেন আরো প্রতিবন্ধী পরিবারকে খাদ্য সহায়তা দিতে পারে সেই দোয়া করি।
আজ শনিবার নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলায় তাদের মতো ৪০০ দুস্থ ও অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে কালের কন্ঠ শুভসংঘ। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনামূলক পরামর্শ দেওয়া হয়। বড়াইগ্রাম সরকারি অনার্স কলেজ মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, আমাদের উপজেলার দূর্গত মানুষের জন্য বসুন্ধরা গ্রুপ খাদ্য সহায়তা দিয়েছে। তাই আমি গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান সাহেবকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এই খাদ্য সহায়তা দেওয়ার জন্য আজকে শুভসংঘ উপজেলার সবচেয়ে দুস্থ মানুষকে নির্বাচন করেছে। তাই আমি তাদের প্রতিও অসংখ্য ধন্যবাদ জানাই। করোনা থেকে সুরক্ষায় আপনার সবাই মাস্ক পরবেন। সামাজিক দূরত্ব বজায় রাখবেন। সবাই ভ্যাকসিন নিয়ে নিবেন।
খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহাঙ্গীর আলম, পৌর মেয়র কে এম জাকির হোসেন, কালের কন্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, বড়াইগ্রাম সরকারি অনার্স কলেজের অধ্যক্ষ মো. ইসমাইল হোসেন, কালের কন্ঠ’র জেলা প্রতিনিধি রেজাউল করিম রেজা, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টি ফোর এবং বিটিসি নিউজ এর বিশেষ (নাটোর) প্রতিনিধি নাসিম উদ্দিন নাসিম, কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহদী আশরাফ জীবন, নাটোর জেলা শাখার সভাপতি মো. মোস্তাফিজুর রহমান, সাধারণ স¤পাদক সুষ্ময় দাস, বড়াইগ্রাম উপজেলা শাখার সভাপতি এস এম নেয়ামুল হোসেন নির্ঝর, সাধারণ সম্পাদক মামুন আহম্মেদ, ওমর ফারুক, সজিব, মেহেদী হাসান, আল মামুন সাগর, মোশাররফ, রকি সরকার, সাফিয়া ইসলাম স্বর্ণা, মোহরম।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.