ব্লাড ব্যাংকে রাশিয়ার হামলা, বহু হতাহতের দাবি জেলেনস্কির

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: উত্তর-পূর্ব ইউক্রেনের একটি ব্লাড ব্যাংক রাশিয়া বিমান হামলা করেছে। এতে অনেকে হতাহত হয়েছেন। শনিবার (৫ আগস্ট) রাতে এক ভিডিও বার্তায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এ তথ্য জানিয়েছেন।
বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার বোমারু বিমান উত্তর-পূর্ব ইউক্রেনের একটি রক্ত ​​সঞ্চালন কেন্দ্রে হামলা করেছে। এতে মানুষ নিহত ও আহত হয়েছেন।
ভোলোদিমির জেলেনস্কি বলেছেন, শনিবার রাতে খারকিভ অঞ্চলের কুপিয়ানস্ক সম্প্রদায়ের ওপর হামলা চালানো হয়েছে। উদ্ধারকারীরা সেখানে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে।
তিনি বলেন, সন্ত্রাসীদের পরাজিত করা প্রত্যেকের জন্য সম্মানের বিষয়। যারা জীবনের মূল্য দেয়।
যদিও রাশিয়া হামলাগুলোর বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি।
সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে জেলেনস্কি হামলাকারীদের ‘পশু’ হিসেবে বর্ণনা করেছেন। বলেছেন, তারা (রাশিয়া) সবকিছু ধ্বংস করতে চাইছে।
তিনি বলেন, এই হামলা (ব্লাড ব্যাংকে হামলা) একাই রাশিয়ান আগ্রাসন সম্পর্কে সবকিছু বলে।
তবে হামলায় কতজন নিহত ও আহত হয়েছেন সে বিষয়ে স্পষ্ট করে তিনি কিছু বলেননি।
এর আগে কৃষ্ণসাগরে রুশ ট্যাংকারে ড্রোন হামলার একদিন পেরোনোর আগেই ইউক্রেনের সরকারি বিমান কোম্পানি মোটোর সিচে হামলা চালায় রাশিয়া।
অন্য এক ভিডিওবার্তায় জেলেনস্কি বলেন, ‘আজ শত্রু বাহিনী আমাদের সামরিক অবকাঠামোর ওপর আরও একটি বড় ধরনের হামলা ঘটেছে। তারা মোটোর সিচের কারখানায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে। ’
তিনি জানান, এই হামলায় রাশিয়া (হাইপারসনিক) কিনঝাল ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে। এই ক্ষেপণাস্ত্রটি ইউক্রেনীয় বাহিনীর ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থাকে ফাঁকি দিতে সক্ষম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.