ব্রিটিশ রাজাকে লক্ষ্য করে ডিম নিক্ষেপ

 

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ব্রিটেনের রাজা চার্লস তৃতীয় ও রানি ক্যামিলাকে লক্ষ্য করে ডিম ছুড়েছেন এক ব্যক্তি। ঘটনার সময় ওই ব্যক্তিকে গ্রেপ্তারও করেছে পুলিশ। বুধবার (৯ নভেম্বর) ইংল্যান্ডের ইয়র্কে এ ঘটনা ঘটে।
সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, চার্লস ও ক্যামিলা অনুষ্ঠানস্থলে পৌঁছানোর পর তাদের পাশ দিয়ে উড়ে মাটিতে পড়ে যায় চারটি ডিম। তবে এতে তাদেরকে খুব একটা বিচলিত হতে দেখা যায়নি। স্বাভাবিকভাবেই সেখান দিয়েই হেঁটে যান তারা, যেন কিছুই হয়নি।
ঘটনার সাথে সাথে সেখান থেকে স্লোগানরত এক তরুণকে ধরে নিয়ে যায় পুলিশ। এসময় ভিড়ের মধ্য থেকে জনতা তাকে তিরস্কার করছিলো এবং ‘গড সেভ দ্য কিং’ বলে স্লোগান দিচ্ছিল।
রয়টার্স জানিয়েছে, ইংল্যান্ডের উত্তরে ইয়র্কে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন রাজা ও রানি। সেখান যাওয়ার পর ওই ব্যক্তি রাজার বিরুদ্ধে স্লোগান দেন।
এক পর্যায়ে সে রাজা ও রানিকে লক্ষ্য করে কয়েকটি ডিম নিক্ষেপ করেন। ডিমগুলো রাজা ও রানির ওপর না পড়লেও ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্যরা দ্রুত ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে।
রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর সেপ্টেম্বরে ব্রিটিশ সিংহাসনে বসেন চার্লস। বর্তমানে তিনি উত্তর ইংল্যান্ডে দুদিনের সফরে রয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.