ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় ১৬ ভোটকেন্দ্র দখল হওয়ার আশঙ্কা আ’ লীগের

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে ১৬ ভোটকেন্দ্র দখল হওয়ার আশঙ্কা করছে জেলা আওয়ামী লীগ। দল থেকে অব্যাহতিপ্রাপ্ত মেয়র প্রার্থী মাহমুদুল হক ভূইয়া ও বিএনপির মেয়র প্রার্থী জহিরুল হকের লোকজন এসব কেন্দ্র দখল করবে বলে আশঙ্কা তাদের।
আজ শনিবার দুপুর সাড়ে ১২টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব মিলনায়তনে দলীয় প্রার্থী নায়ার কবিরের পক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ আশঙ্কার কথা জানান জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আল মামুন সরকার। পাশাপাশি তিনটি কেন্দ্রের ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের প্রতি দাবি জানান তিনি।
এরআগে গতকাল শুক্রবার ঝুকিপূর্ন এসব কেন্দ্রের বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন আল মামুন সরকার।
সংবাদ সম্মেলনে আল মামুন সরকার বলেন, ভাদুঘর দারুস সুন্নাহ কামিল মাদরাসা পূর্ব ও উত্তর ভবন কেন্দ্র,  ভাদুঘর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ও নতুন ভবন, ভাদুঘর পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব ও পশ্চিম ভবন এবং ভাদুঘর ঋষিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র দখল করে সংঘবদ্ধ সন্ত্রাসীরা স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হক ভূইয়ার মোবাইল ফোন প্রতীকে জোর করে এককভাবে ভোট নেয়ার চেষ্টা করবে।
এছাড়া ওই প্রার্থীর লোকজন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ, কাউতলি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নয়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র দখলে নেয়ার অপচেষ্টা করবে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি।
স্বতন্ত্র প্রার্থী মাহমুদুল হক ভূইয়ার মতো বিএনপির মেয়র প্রার্থী জহিরুল হক তার নিজ গ্রাম শিমরাইলকান্দির তিনটি কেন্দ্র শিমরাইলকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিমরাইলকান্দি দক্ষিণ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও তোফায়েল আজম কিন্ডার গার্টেন ভোটকেন্দ্র সংঘবদ্ধ সন্ত্রাসীদের দ্বারা দখল করে জোর করে ধানের শীষ প্রতীকে ভোট নেয়ার চেষ্টা করবে।
দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করায় মাহমুদুল হক ভূইয়াকে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য পদ থেকে সাময়িক বহিস্কার করে তঁাকে দল থেকে স্থায়ী বহিস্কারের জন্য গত ১৪ ফেব্রুয়ারি কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে চিঠি দেয় জেলা আওয়ামী লীগ। পরে কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের অনুমোদনক্রমে গত ২২ ফেব্রুয়ারি মাহমুদুল হক ভূইয়াকে তাঁর স্বীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।
জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. জিল্লুর রহমান এই অভিযোগের বিষয়ে বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। ঝু্ঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন।
এদিকে আগামীকাল রোববার ৫ম ধাপে অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে দেয়া হয়েছে। আজ শনিবার শহরের নিয়াজ মুহাম্মদ স্কুল থেকে ইভিএম মেশিনসহ যাবতীয় নির্বাচনী সরাঞ্জাম স্ব স্ব কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাদের দায়িত্বে কড়া নিরাপত্তায় ৪৮ টি ভোটকেন্দ্রে পৌছে দেয়া হয়।
১২ টি ওয়ার্ড নিয়ে গঠিত ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা মোট ভোটার ১ লক্ষ ২০ হাজার ৫০৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ৫৬২ জন ও নারী ভোটার ৬০ হাজার ৯৪২ জন।
নির্বাচনে পুলিশের পাশাপাশি ১২ প্লাটুন বিজিবি, ৬ প্লাটুর র‍্যাব ও স্ট্রাইকিং ফোর্সসহ আনসার বাহিনী দায়িত্ব পালন করবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.