ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত নেতাদের গ্রেফতারের দাবী

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: অতিসম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় ঘটে যাওয়া স্মরণকালের ভয়াবহ নারকীয় তাণ্ডবের চিহ্নিত মূলহোতা যুগল জেলা হেফাজতে ইসলামের সভাপতি মাওলানা সাজিদুর রহমান ও সাধারণ সম্পাদক মুফতি মুবারক উল্লাহ এবং ঘটনার সাথে সম্পৃক্ত সকল আসামিকে গ্রেফতারের দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমীপে স্মারকলিপি দেয়া হয়েছে।
আজ বুধবার (০২ জুন) বেলা আনুমানিক ১১টায় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁনের হাতে ব্রাহ্মণবাড়িয়াবাসীর পক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এ স্মারকলিপি তুলে দেন।
এতে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতি, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ, ভারত-বাংলাদেশ সম্প্রীতি পরিষদ, সাহিত্য একাডেমির সভাপতি, জেলা আইনজীবী সমিতির সভাপতি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন স্বাক্ষর করেন।
স্মারকলিপির মূলবক্তব্যে বলা হয়, গত ২৬ থেকে ২৮ মার্চ হেফাজতে ইসলামের নেতাদের নির্দেশে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে সরকারি-বেসরকারি ৩৮টি প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।
এ সব ঘটনায় ৫৬টি মামলা করা হয়েছে। কিন্তু তাণ্ডবের নির্দেশদাতা সাজিদুর রহমান ও মোবারক উল্লাহর বিরুদ্ধে এখনও পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।
ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী নিজে বাদী হয়ে এজাহার জমা দিলেও অজ্ঞাত কারণে সেটি মামলা হিসেবে নথিভুক্ত করা হচ্ছে না।
এতে আরো বলা হয়, জেলায় চলা তাণ্ডবের মূলহোতা সাজিদুর রহমান ও মোবারক উল্লাহসহ জড়িত সকল আসামিকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য নির্দেশনা প্রদান করা হোক।
সেসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, জেলা আওয়ামী লীগ নেতা আব্দুল ওয়াহিদ খান লাভলু ও আবুল কালাম ভূইয়া, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মো. মনির হোসেন, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাসলিমা সুলতানা খানম নিশাত, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক আব্দুন নূর, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন প্রমুখ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.