ব্রাহ্মণবাড়িয়ায় ঢাকা-সিলেট মহাসড়কে তিন চাকার যান চলাচল বন্ধের দাবীতে বিক্ষোভ সড়ক অবরোধ

বিশেষ প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ায় ঢাকা-সিলেট মহাসড়কে তিন চাকার যান চলাচল বন্ধের দাবীতে বিক্ষোভ দেখিয়েছেন বাসমালিক ও বাসশ্রমিকরা। আজ বুধবার বেলা সোয়া ১০টা থেকে পৌনে ১১টা পর্যন্ত সরাইল-বিশ্বরোড় মোড়ে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে এই কর্মসূচি পালন করেন তারা। এতে সড়কে প্রায় আধা ঘণ্টা যান চলাচল বন্ধ থাকলে যানজট তৈরী হয়।
পরে পুলিশ গেলে তারা সাত দিন সময় দিয়ে অবরোধ প্রত্যাহার করলে ১২টার দিকে আবার যান চলাচল স্বাভাবিক হয়।
ব্রাহ্মণবাড়িয়া বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, “উচ্চ আদালত থেকে মহাসড়কে তিন চাকার যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু অবাধে তিন চাকার বাহন মহাসড়কে দাপিয়ে বেড়াচ্ছে। এতে প্রায়ই দুর্ঘটনা ঘটছে।
“এছাড়া করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী পরিবহনের কথা থাকলেও অটোরিকশাগুলো সেই নির্দেশনা মানছে না। তাই মহাসড়কে তিন চাকার যান চলাচল বন্ধে আমারা সাত দিনের আল্টিমেটাম দিয়েছি। এর মধ্যে আমাদের দাবী না মানা হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।”
জেলা লোকাল বাস পরিচালনা কমিটির সম্পাদক নিয়ামত খান, জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আনিসুর রহমান চৌধুরীসহ পরিবহন সংশ্লিষ্ট নেতারা একই দাবী জানিয়েছেন।
এ বিষয়ে খাটিহাতা হাইওয়ে থানার ওসি মনিরুজ্জামন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, তিন চাকার যান চলাচল বন্ধের জন্য তারা চেষ্টা করছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.