ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ২০০ গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে মো. ফজলু রহমান নামে এক কৃষকের প্রায় দুই’শ কাঠগাছ কর্তন ও পুকুরের মাছ চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। গত শুক্রবার (০৯ জুলাই) গভীর রাতে উপজেলার ছান্দুরা ইউনিয়নের জালালপুর গ্রামে এ ঘটনা ঘটে।
এতে তার ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে অভিযোগ করেছেন। ওই গ্রামের ক্ষতিগ্রস্ত কৃষক ফজলুর রহমানের পুকুর পাড়ে গিয়ে দেখা যায় বিভিন্ন প্রজাতির কাঠগাছগুলো বাঁশ দিয়ে বাঁধা থাকলেও গাছগুলোর নিচের অংশ কেটে কর্তন করে দেয়া হয়েছে। এভাবে প্রত্যেকটি গাছেরই একই অবস্থা।
ফজলুর রহমান অভিযোগ করে বিটিসি নিউজকে বলেন, আমার পুকুর ও গাছগুলো দেখভালের জন্য একজন পাহারাদার নিয়োগ দিয়েছিলাম। ঘটনার দিন রাতে বৃষ্টি হওয়াতে সে বাড়িতে চলে আসে। এই সুযোগে দুর্বৃত্তরা ধারালো দা দিয়ে সবগুলো গাছের নিচের অংশ কেটে দেয়। এবং জাল দিয়ে পুকুরের সব মাছ তুলে নিয়ে যায়। সকালে স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে এসে দেখি আমার স্বপ্ন শেষ করে দিল।
তিনি আরও বলেন, প্রায় একবছর আগে আড়াই লাখ টাকা খরচ করে আয়ের উৎসের জন্য গাছের চারাগুলো রোপন করেছিলাম। পুকুরটি দিয়ে আমার সংসারের জীবিকা নির্বাহ হতো। আমি এর সুষ্ঠ বিচার চাই।
স্থানীয় কয়েকজন বাসিন্দা বলেন, গাছের সাথে এ কেমন শত্রুতা। মানুষের সাথে মানুষের শত্রুতা থাকতে পারে। গাছের সাথে কি শত্রুতা? আমরাও এ ঘটনার নিন্দা জানাই এবং দায়ীদের বিচারের আওতায় আনা হোক।
বিজয়নগর থানার উপ-পরিদর্শক(এসআই) হাসান খলিউল্লাহ বিটিসি নিউজকে বলেন, আমাদের কাছে লিখিত দিলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.