ব্রাহ্মণবাড়িয়ায় জালভোট দেওয়ার অভিযোগে ৯ জনের কারাদণ্ড

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার দুটি সংসদীয় আসনের কয়েকটি কেন্দ্রে জালভোট দেওয়ার অভিযোগে ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তাদেরকে সাতদিন থেকে দুই বছর করে কারাদণ্ড প্রদান করা হয়েছে। এসময় অপ্রাপ্ত বয়স্কের এক কিশোরকে আটক করা হয়।
রোববার ব্রাহ্মণবাড়িয়া-২ ও ৩ আসনের বিভিন্ন কেন্দ্রে সকাল থেকে দুপুর অভিযান চালিয়ে তাদের কারাদণ্ড দেওয়া হয়।
জেলার সদর উপজেলা, পৌরসভা, বিজয়নগর, সরাইলে দুইজনকে ও আশুগঞ্জে একজনকে সাজা দেওয়া হয়। এছাড়া একই অভিযোগে আরো কয়েকজনকে আটক করা হয়। এর মধ্যে পৌর এলাকার মধ্যপাড়া শান্তিবাগের মো. শাকিকুল ইসলাম অনন্ত, একই এলাকার মো. ইউসুফ, বিজয়নগরের সাটির পাড়ার আজিজুল ভূঁইয়া ও একই উপজেলার নোয়াগাঁও এর সাব্বির আহমেদকে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়।
অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জালালউদ্দিন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রিয়াজ উদ্দিনসহ দায়িত্বরত অন্যান্যরা এ সাজা দেন।
রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান জাল ভোটের অভিযোগে কয়েকজনকে সাজা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, একজন অপ্রাপ্ত বয়স্ক ভোটারকে ও আটক করা হয়েছে। সার্বিক ভাবে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের আশুগঞ্জ দুর্গাপুর ইউনিয়নের খড়িয়ালা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে জাল ভোট দিতে যাওয়া একজন করে আটক করে ৭ দিন কারাদণ্ড দিয়েছেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট। একই আসনের একটি কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় এক অপ্রাপ্ত বয়স্কের ভোটারকে আটক করা হয়েছে।
এছাড়াও একই আসনের সরাইল উপজেলার বাড়িউড়া থেকে জাল ভোট দেওয়ার সময় দুইজনকে আটক করে একমাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের বিজয়নগর উপজেলার শরীফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় একজনকে আটক করে ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মো: লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.