ব্রাহ্মণবাড়িয়ার কুদ্দুস বেড়াতে এসে নিখোঁজ বাগমারায় ফেসবুকে সন্ধান মিলে ৭০ বছর পর!


বাগমারা (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় ফেস বুকের মাধ্যমে ৭০ বছর পর হারানো বাড়ির ঠিকানার সন্ধান পেয়েছে কুদ্দুস আলী নামে এক ৮০ বছরের বৃদ্ধ। কুদ্দুস আলী আজ থেকে প্রায় ৭০ বছর আগে পুলিশ সদস্য তাঁর চাচার সাথে বাগমারায় বেড়াতে এসে হারিয়ে যান। তখন তাঁর বয়স ছিল ১০ বছর। অনেক খোঁজাখুঁজির পর কোন উপায় না পেয়ে কুদ্দুস আলী আত্রাই সিংড়া নামক স্থানে বেড়ে উঠে।
পরে বাগমারার ঝিকরা ইউনিয়নের বারুইপাড়া গ্রামে বিয়ে করে ছেলে-মেয়ে নিয়ে বসতি স্থাপন করেন। গত সপ্তাহ দু’য়েক আগে গ্রামের আয়ুব আলী নামের এক ব্যক্তি ফেসবুকে কুদ্দুস আলীর হারিয়ে যাওয়ার বিষয় গল্প তুলে ধরেন। সেখানে শুধু জানা পিতা-মাতার নাম ও গ্রামের বাড্ডা বলতে উল্লেখ করা হয়।
ভিডিওটি যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বাড্ডা এলাকার নামের লোকজনের নজরে আসে। এক সময়ে বাড্ডা গ্রামের লোকের সাড়া মিললে কুদ্দুস আলীকে খুঁজে পান তাঁর পরিবারের সদস্যরা।
প্রতিবেশী আযুব আলী বিটিসি নিউজকে জানান, গত ১২ এপ্রিল আয়ুব আলীর হারিয়ে যাওয়ার গল্প ফেসবুকে আপলোড করেন তিনি। এতে ৭০ বছর আগে ব্রাহ্মণবাড়িয়া নবীনগর থানার কুদ্দুস আলী হারিয়ে পরিবারের সাথে বিছিন্ন। এই পোষ্টটি অনেকেই শেয়ার করতে থাকে। পরে ব্রাহ্মণবাড়িয়ার এলাকার লোকের মাধ্যমে সন্ধান পাওয়া গেছে কুদ্দুসের জন্মস্থান ও তাঁর পরিবারের। সে খানে তাঁর মা ও এক বোন জীবিত রয়েছেন। ইতি মধ্যে কুদ্দুস তাঁর শতবর্ষী মায়ের সঙ্গেও কথা বলেছেন।
এতে তাঁর মায়ের স্মৃতিচারণে তার বাম হাতে কাটার দাগের বিষয় মা জানালে কুদ্দুস তা শুনে বিমহীত হয়ে পড়েন।
আগামী দু’ এক দিনের মধ্যে কুদ্দুস আলী তাঁর মায়ের সাথে দেখা করতে ব্রাহ্মণবাড়িয়া যাবেন বলে বলে জানিয়েছেন। এতো বছর পর মা-বোন ও বাড়ির ঠিকানা পেয়ে বেজায় খুশি কুদ্দুস আলী ও তাঁর পরিবার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.