ব্রাজিলের স্কুলে বন্দুক হামলা, নিহত-৩

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ব্রাজিলের দক্ষিণপূর্ব অঞ্চলের দুটি স্কুলে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এসব ঘটনায় এখন পর্যন্ত দুই শিক্ষকসহ এক শিক্ষার্থী নিহত হয়েছেন বলে জানা গেছে। আহত হয়েছে আরও ১১ জন।
শুক্রবার সকালে এসপিরিটো সান্তো রাজ্যের আরাক্রুজ শহরে একটি স্কুলে ওই বন্দুকধারী প্রবেশ করে একদল শিক্ষককে লক্ষ্য করে গুলি করে। এতে দুজন নারী নিহত ও ৯ জন আহত হন।
এরপর ওই বন্দুকধারী আরও একটি স্কুলে হামলা চালায়। সেখানে এক কিশোরী নিহত ও দুজন আহত হয়। মেয়র লুইস কার্লোস কুতিনহো রেডিও নেটওয়ার্ক সিবিএনকে এ কথা বলেন।
রাজ্যের গভর্নর রেনাতো কাসাগ্রান্ডে বলেন, ‘কর্তৃপক্ষ সন্দেহভাজন বন্দুকধারীকে শনাক্তের পর গ্রেপ্তার করেছে। আমরা তদন্ত অব্যাহত রেখেছি। দ্রুতই এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।’
ব্রাজিলে স্কুলে হামলা খুবই দুর্লভ একটি বিষয়। কিন্তু সাম্প্রতিক বছরগুলোকে এ হার বেড়েছে। ২০১১ সালে ব্রাজিলে স্কুলে হামলায় ১২ জন শিশু প্রাণ হারায়। ওই সময়ে একজন ব্যক্তি রিও ডি জেনেরিওতে প্রাথমিক স্কুলে গুলি চালানোর পর নিজেও আত্মহত্যা করে মারা যায়।
ব্রাজিলের নব-নির্বাচিত প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দা সিলভা সর্বশেষ গোলাগুলিকে ‘অযৌক্তিক ট্র্যাজেডি’ বলে মন্তব্য করেছেন। টুইট বার্তায় তিনি এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.